Loading...
You are here:  Home  >  রাজনীতি  >  রাজ্য  >  Current Article

আই বি রিপোর্ট প্রকাশ্যে আসুক

By   /  May 19, 2016  /  No Comments

রাহুল বিশ্বাস

আই বি কী ? খায় না মাথায় দেয়? এতদিন পর্যন্ত এই রাজ্যের আমজনতা জানত বলে মনে হয় না। কিন্তু গত একমাসে কথাটা এতবার শোনা গেছে, সবাই বলতে শুরু করেছে। নির্বাচন নিয়ে আই বি রিপোর্ট কী, তা যেন মুখে মুখে ঘুরছে।
কারও মেসোমশাইয়ের বন্ধু কোনও থানার কনস্টেবল। সেও বলছে পুলিশ রিপোর্ট বলছে, এই সরকার উল্টে যাচ্ছে। কারও বন্ধুর বাবা কোনও থানার ছোটবাবু। সেও পাড়ায় নিজের দর বাড়াতে বলে চলেছে, পুলিশের গোপন রিপোর্ট, তৃণমূল একশো আসনও পাবে না।
মাঝে মাঝে প্রশ্ন করতে ইচ্ছে করে, পুলিশের গোপন রিপোর্ট কাকে দেওয়া হয়েছে ? পুলিশমন্ত্রীকে ? নাকি পাড়ার চায়ের দোকানের পাঁচুদাকে ? এখন তো আবার স্মার্ট ফোন হয়েছে। ফেসবুকে, হোয়াটস আপে ছড়িয়ে যাচ্ছে নানা জল্পনা। সব নাকি আই বি রিপোর্ট। কী আশ্চর্য, সেখানে রঙ বেরঙের গ্রাফিক্স করা। যেন পুলিশ বামেরা জিতলে সেটা লাল রঙ দিয়েছে। তৃণমূল জিতলে সবুজ রঙ দিয়েছে। বিজেপি জিতলে গেরুয়া রঙ দিয়েছে। সবার দাবি, তাঁর কাছে নাকি গোপন রিপোর্ট এসেছে। কোথাও জোটের আসন ১৯১। কোথাও ২০০ ছাড়িয়ে যাচ্ছে। ভাবতে অবাক লাগে, দীর্ঘদিনের বামকর্মীরাও এতে প্রভাবিত হয়ে পড়ছেন।

nabanna6
ধরে নেওয়া যাক, এই সরকার পড়ে যাচ্ছে। ধরে নেওয়া যাক, তৃণমূল একশো কুড়ি বা তারও কম আসন পাচ্ছে। পুলিশ যদি এমনটা মনেও করে, তাদের সাহস হবে মুখ্যমন্ত্রীকে এই কথা বলার ? এই পাঁচ বছরে আমাদের রাজ্যের পুলিশ অন্তত এটুকু বুঝে গেছে, মুখ্যমন্ত্রী তাঁর বা তাঁর সরকারের বিরুদ্ধে কোনও কথা পছন্দ করেন না। একটু ভিন্ন সুর শুনলেই তিনি তাঁকে সিপিএমের দালাল তকমা এঁটে দেন। তাই এই সরকার পড়ে যাবে, এই কথা মুখ্যমন্ত্রীকে বলার মতো বুকের পাটা কোনও পুলিশেরই নেই। লিখিত রিপোর্ট দেওয়ারও কোনও প্রশ্নই নেই। তাই নিশ্চিন্তে থাকতে পারেন, আই বি রিপোর্টে এমন কোনও ইঙ্গিত থাকবে না যে সরকার পড়ে যাচ্ছে। এমনকি আসন কমছে, এই টুকুও লেখার সৎ সাহস থাকবে বলে বিশ্বাস হয় না।
১৬ তারিখ পেরিয়ে গেছে। বিভিন্ন চ্যানেলের এগজিট পোল সামনে চলে এসেছে। মিলুক আর না মিলুক, কাদের কী হিসেব, সেটা অন্তত পরিষ্কার। কিন্তু আই বি কী রিপোর্ট দিল, সেটাও জানা দরকার। যে আই বি-কে আমরা সবজান্তা ভেবে বসে আছি, তারা কতটা ত্রিকালদর্শী, তা বোঝা দরকার। দেখি তাদের বুদ্ধির দৌড় কতটা। তাই মুখ্যসচিবের কাছে আবেদন, গণনার আগে আই বি রিপোর্ট প্রকাশ করা হোক। আপনাদের আই বি কী রিপোর্ট দিয়েছে, তা সবার জানা দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 15 =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk