Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  Current Article

আপনি ভাষণ দিলে চ্যানেল ঘুরিয়ে কার্টুন দেখব

By   /  March 15, 2016  /  No Comments

মাঝে অনেকদিনের বিরতি। স্বমহিমায় ফিরে এলেন নন্দ ঘোষ। তাঁর কাজই হল দোষ খুঁজে বেড়ানো। একেকদিন তাঁর শিকার একেকজন। এবার তাঁর টার্গেট কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্র।।

টিভি না থাকলে আপনাকে কে চিনত মশাই ? কেউ কেউ থাকে, আগে নেতা হয়ে পরে টিভিতে আসেন। আর কেউ কেউ আগে টিভিতে আসেন, পরে নেতা হয়ে যান। আপনি নাকি যাদবপুরের অধ্যাপক। সেখান মন দিয়ে পড়ান। না হলে টিউশনি করুন। মাঝে মাঝে রঙিন পাঞ্জাবি পরে না হয় টিভিতেও আসবেন। ভোটে দাঁড়ানোর শখ হল কেন ?
ভোটে দাঁড়ানো অবশ্য এই প্রথম নয়। আগেও দাঁড়িয়েছেন। খুব ইচ্ছে হয়েছিল, লোকসভায় যাবেন। দাঁড়ালেন আপনার প্রিয় বালুরঘাট থেকে। কী ফল হল ? এক, দুই , তিনের মধ্যে আপনি নেই। একেবারে চার নম্বরে।

omprakash mishra
এবার আপনি অঙ্ক কষতে বসলেন। জোট নিয়ে এত আলোচনা চলছে। আপনি বসে গেলেন পাটিগণিত করলে। বামফ্রন্ট কত পেয়েছিল, আর কংগ্রেস কত পেয়েছিল, আপনি কী সুন্দর যোগ করে দিলেন। আর সেই যোগফল পাঠিয়ে দিলেন রাহুল গান্ধীর কাছে। ব্যাস, জোট হল, আর অমনি সেই জোট ১৭০ আসন পেয়ে গেল। যেন জোট হলেই কংগ্রেসের সব ভোট সিপিএমের বাক্সে ঢুকে যাবে, সিপিএমের সব ভোট কংগ্রেসের সঙ্গে যোগ হয়ে যাবে। এমন দুরন্ত বুদ্ধি নিয়ে আপনি ‘রাজনৈতিক বিশ্লেষক’।
আপনি জোটের ফর্মুলা দিয়েছেন। আপনাকে তো প্রার্থী হতেই হবে। কংগ্রেস এত আসন দাবি করছে। যেখানে খুশি দাঁড়িয়ে পড়ুন। আপনার গোঁ, দাঁড়ালে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেই দাঁড়াব। যেন বিরাট জনপ্রিয় নেতা। তিনি দাঁড়ালেই মুখ্যমন্ত্রী হেরে যাবেন। নিজের সম্পর্কে এই ভ্রান্ত ধারণা ঝেড়ে ফেলুন।
আপনি দাঁড়ালে কার সুবিধা ? জেনে রাখুন, আপনি দাঁড়ালে সুবিধা হবে মুখ্যমন্ত্রীরই। কারণ, সেখানে বিজেপি-র নিজস্ব একটা ভোট আছে। শেষ লোকসভা নির্বাচনেও ভবানীপুরে এগিয়ে ছিলেন বিজেপি প্রার্থী তথাগত রায়। পুরসভা ভোটেও ভবানীপুরে ভাল ফল করেছে বিজেপি। এবার সেখানে তারা আগেই প্রার্থী ঘোষণা করে দিয়েছে। মুখ্যমন্ত্রীকে যদি নিজের কেন্দ্রে আটকে রাখতে হয়, কিছুটা হলেও চিন্তায় ফেলতে হয়, তবে অন্তত একটি কেন্দ্রে আর প্রার্থী না থাকাই ভাল। বাম বা কংগ্রেস দুদলেরই উচিত আর প্রার্থী না দেওয়া।

nanda ghosh logo
অথচ, ওমপ্রকাশবাবু, আপনি গোঁ ধরলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দাঁড়াবেন। নিজের মুরোদ কত, জানা আছে। সেখানে কংগ্রেস বলেও তেমন কিছু নেই। যেটুকু ভোট পাবেন, বামেদের ভোট। এই সহজ সত্যিটা বুঝুন। ভুলভাল অঙ্ক অনেক বুঝিয়েছেন। এবার ঠিকঠাক অঙ্কটা নিজে বুঝুন। সরে দাঁড়ান ভবানীপুর থেকে। দলকেও বোঝান, ওখানে প্রার্থী দেওয়া মানে মুখ্যমন্ত্রীর সুবিধা করে দেওয়া। সম্ভব হলে বাম নেতৃত্বকেও বোঝান।
তাহলে, বাম বা কংগ্রেস কি বিজেপির হয়ে ভোট করবে ? একটা অন্য সমাধানসূত্র বেরিয়ে আসতে পারে। বিজেপি-কে বোঝান, চন্দ্র বসু নেতাজির বংশধর। তাঁকে আমরা মেনে নিচ্ছি। কিন্তু তাঁকে সিম্বল দেবেন না। তিনি নির্দল প্রার্থী হোন, আমরা সমর্থন করব। আমরা চাই, অন্তত একটি কেন্দ্রে তৃণমূল বিরোধী ভোট যেন ভাগ না হয়।
নিজে দাঁড়ানোর জন্য না লাফিয়ে এরকম একটা উদ্যোগ নিন। তারপর আপনি টিভিতে আসুন। আপনার কথা মন দিয়ে শুনব। নইলে আপনি মনের সুখে ভাঁট বকবেন। আমরা চ্যানেল ঘুরিয়ে কার্টুন দেখব।

(নন্দ ঘোষের কড়চা। বেঙ্গল টাইমসের জনপ্রিয় বিভাগ। একেকদিন তাঁর শিকার একেকজন। ভোটের আবহে রাজনীতি নিয়েই হয়ত একটু বেশি আলোচনা হবে। তবে বিনোদন জগৎ বা খেলার জগতের কথাও আসবে। আপনিও হয়ে উঠতে পারেন নন্দ ঘোষ। আপনিও কোনও সেলিব্রিটির সমালোচনায় সোচ্চার হতে পারেন। ৩০০ থেকে ৩৫০ শব্দের মধ্যে লেখা পাঠান। ঠিকানাঃ bengaltimes.in@gmail.com )

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 15 =

You might also like...

yeti abhijan

ইয়েতির চেয়ে ঢের ভাল ছিল মিশর রহস্য

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk