Loading...
You are here:  Home  >  রাজনীতি  >  রাজ্য  >  Current Article

এবার টার্গেট রাহুল!

By   /  September 16, 2016  /  No Comments

সঞ্জয় পুরকায়স্থ

বেশ পরিকল্পনা করেই তিনি এগোচ্ছেন। এরপর মানস ভুঁইয়ার টার্গেট কে ?
একমাসেরও বেশি সময় ধরে লাগাতার আক্রমণ করে গেছেন প্রদেশ কং নেতৃত্বকে। প্রথমে টার্গেট ছিলেন অধীর চৌধুরি ও আব্দুল মান্নান। নিয়ম করে প্রেস কনফারেন্সে ক্ষোভ উগরে যাচ্ছিলেন। প্রায় একই কথা রোজ বলছিলেন। নতুন কিছু সারবত্তা ছিল না।
কিন্তু তারপরেও দল থেকে সাসপেন্ড বা বহিস্কার, কোনওটাই করা হয়নি। মনেপ্রাণে চাইছিলেন, কংগ্রেস কখন বহিস্কারের ঘোষণা করবে। কিন্তু এখনও সেই ‘কাঙ্খিত’ ঘোষণা আসেনি।
বুঝলেন, আর অধীর-মান্নানদের আক্রমণ করে লাভ হচ্ছে না।
এবার তিনি নিশানা করলেন সিপি যোশীকে। বলে দিলেন, কংগ্রেসে অনেক পর্যবেক্ষক দেখেছি। কিন্তু সিপি যোশীর মতো কাউকে দেখিনি। দল আমাকে অপমান করে চলেছে। সিপি যোশী নীরব।

manas bhunia six

কয়েকদিনের মধ্যেই কলকাতায় আসার কথা যোশীর। তার আগেই তাঁকে তোপ দেগে রাখলেন। চাইছেন, এবার যেন কড়া পদক্ষেপ নেওয়া হয়। কিন্তু তাতেও যদি কাজ না হয়! এরপরেও যদি তাঁর আক্রমণকে উপেক্ষা করা হয়?
রাজনৈতিক সূত্রের দাবি, তখন হয়ত রাহুল গান্ধীর নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলতে পারেন সবংয়ের বিধায়ক। কংগ্রেসে রাহুল বা সোনিয়ার কর্তৃত্ব নিয়ে প্রশ্ন তুললে কী হয়, সেটা বেশ ভালই জানেন সবংয়ের ডাক্তারবাবু। তখন হয়ত তাঁর আক্রমণকে আর উপেক্ষা করা সম্ভব হবে না। তড়িঘড়ি কিছু একটা ব্যবস্থা নিতেই হবে।
কিন্তু একটাই সমস্যা। সরাসরি রাহুল বা সোনিয়াকে আক্রমণ করলে মমতা কতখানি পাশে থাকবেন, সে নিয়ে সংশয়ে মানস অনুগামীরা। মমতা ইউ পি এ টু সরকার থেকে বেরিয়ে এলেন গান্ধী পরিবারের সঙ্গে সদ্ভাব রেখেই চলেন। সচরাচর সোনিয়া বা রাহুলকে আক্রমণ করেন না। তাই মানস যদি রাহুলকে আক্রমণ করতে গিয়ে বহিস্কার হন, তাহলে তৃণমূলের পক্ষে তাঁর দাবির সঙ্গে সুর মেলানো কঠিন হয়ে দাঁড়াবে।
সবমিলিয়ে ভারসাম্যের একটা খেলা চলছে। মানস চাইছেন, দল তাঁকে বহিস্কার করুক। কিন্তু তাঁকে ‘শহিদ’ করতে নারাজ কং নেতৃত্ব। তাঁরা অপেক্ষা করছেন। চোখ-কান খোলা রাখছেন। তাঁরা চাইছেন, মানস আগ বাড়িয়ে দলবদল করুন।
কবে যোগ দিচ্ছেন মানস ? শোনা যাচ্ছে, সোমবারই নাকি তিনি যোগ দিতে পারেন তৃণমূলে। একাই নাকি সঙ্গে আরও কেউ কেউ ? যোগ দিয়েই মন্ত্রীত্ব ? নাকি পদত্যাগ করে ফের জিতে আসবেন ? আপাতত এসব নানা জল্পনা ঘুরে বেড়াচ্ছে রাজনৈতিক মহলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + seven =

You might also like...

amitabh2

কী ভেবেছিলেন, গুরুং খাদা পরিয়ে বরণ করবেন!‌

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk