Loading...
You are here:  Home  >  রাজনীতি  >  জাতীয়  >  Current Article

করণ জোহর নয়, আসলে মুচলেকা দিলেন ছাপ্পান্ন ইঞ্চি ছাতির লোকটা

By   /  October 23, 2016  /  No Comments

স্বরূপ গোস্বামী

এই দেশে দেশেপ্রেমের মস্তবড় এক ঠিকাদার আছেন। তাঁর নাম রাজ ঠাকরে। তিনি যা হুকুম করবেন, গোটা দেশকে নতমস্তকে তা মেনে নিতে হবে।

এক বছর আগে মহারাষ্ট্রের ভোটে একেবারেই সুবিধা করতে পারেননি। মহারাষ্ট্রের মানুষ বুঝিয়ে দিয়েছেন, তাঁদের হৃদয়ে রাজ ঠাকরের বা তাঁর নবনির্মাণ সেনার কোনও জায়গা নেই। একেবারে ধুয়ে মুছে সাফ বলতে যা বোঝায়, তাই। কিন্তু তিনি রাজ ঠাকরে। জনরায়কে তিনি মানবেন, তা কী করে হয় ? তাঁর রায় মেনে নিতে হবে জনগণকে । শুধু মহারাষ্ট্র নয়, দেশের জনতার উপরেও তিনি চাপিয়ে দিচ্ছেন তাঁর ফতোয়া।

দোষটা তাঁর নয়। তিনি ভাল করেই জানেন, অন্য কোনওভাবে গুরুত্ব পাওয়ার মতো কোনও যোগ্যতাই তাঁর নেই। তাঁকে হুমকি দিয়েই টিকে থাকতে হবে। মুশকিলটা হয়, যখন সেই হুমকি শুনে আস্ত বলিউড নতজানু হয়ে যায়। মুশকিলটা হল, এই হুমকি শুনে দেশের আস্ত একটা সরকার গুটিয়ে থাকে। যার কাছে যা বার্তা যাওয়ার, যাচ্ছে। কেউ সামান্য অন্য সুরে কথা বললেই এঁটে দেওয়া হচ্ছে দেশদ্রোহীর তকমা। নইলে নিদান দেওয়া হচ্ছে, পাকিস্তানে চলে যাও।

raj-thakre2

দাবিটা বোধা হয় একা রাজ ঠাকরের নয়। এই দেশে তাঁর সুরে সুর মেলানোর লোকেরও অভাব নেই। তাই তিনি হুমকি দিলে তা শুধু মারাঠি কাগজ নয়, সারা দেশের কাগজ ও চ্যানেলেই ছড়িয়ে যায়। অফিস থেকে চাযের দোকান, পাড়ার ঠিক থেকে সেলুন- দিব্যি আলোচনা হয়। তিনি হুমকি দেওয়ার আগেই হল মালিকরা জানিয়ে দেন, ছবি দেখানো যাবে না। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, ছবিটা মুক্তি পাবে। এতে যদি রাজ ঠাকরের সম্মানহানি হয়! তাই একটা রফা সূত্রও বের করতে হবে। বৈঠক বসল খোস মুখ্যমন্ত্রীর বাড়িতে। সেখানে রাজ ঠাকরের নিদান, কোনও ছবিতে পাক অভিনেতা নেওয়া চলবে না। যেসব ছবিতে আগে নেওয়া হয়েছে, সেইসব ছবির জন্য দিতে হবে পাঁচ কোটি টাকা।
মুখ্যমন্ত্রীর সামনে এমন এক ফতোয়া দেওয়া হল। মেনে নেওয়া ছাড়া করণ জোহর বা মুকেশ ভাটদের উপায়ও ছিল না। তাঁরা মুচলেকা দিলেন, আর কোনওদিন পাকিস্তানের অভিনেতা নেবেন না। অ্যায় দিল হ্যায় মুশকিল-এ নিয়ে ফেলেছেন। সেটা যেন মুক্তি পেতে বাধা না দেওয়া হয়। তার জন্য পাঁচকোটি টাকা তিনি সেনা তহবিলে দেবেন।
ব্যাস, মিটমাট হয়ে গেল। রাজ ঠাকরে যেন যুদ্ধজয়ী। বোঝাই যাচ্ছে, এবার তিনি নতুন নতুন হুমকি ছাড়ার ব্যাপারে আরও উৎসাহিত হলেন। কবে তিনি কোন নতুন হুমকি ছাড়েন, সেটাই এখন দেখার।
তাহলে, মুচলেকা কে দিলেন ? করণ জোহর ? তিনি তো প্রতীকমাত্র। আসলে, মুচলেকাটা দিলেন যে লোকটার ছাপ্পান্ন ইঞ্চি ছাতি, সেই লোকটা।

 

flipkart-bigdiwalisale

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 11 =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk