Loading...
You are here:  Home  >  কলকাতা  >  Current Article

খেলার মাঠের তান্ত্রিককে চ্যালেঞ্জ

By   /  May 22, 2015  /  No Comments

ময়ূখ নস্কর
একজন একনিষ্ঠ মোহনবাগান সমর্থক হিসাবে প্রস্তাব দিচ্ছি, কার্তিক চট্টোপাধ্যায়কে আগামি বছরের ‘মোহনবাগান রত্ন’ ঘোষণা করা হোক। কারণ, দীর্ঘ ১৩ বছরের খরা কাটিয়ে মোহনবাগান যদি এবার আই-লিগ জেতে, তাহলে সোনি-কাতসুমি-দেবজিতদের থেকেও  বেশি কৃতিত্ব থাকবে এই তান্ত্রিকের। তিনি গ্যালারিতে বসে হাড়গোড় না নাড়ালে ১১ জন খেলোয়াড়ের ক্ষমতাই ছিল না ম্যাচ জেতার।

tantrik2
বাংলা হরফে বেঙ্গল টাইমস পড়তে পারেন অথচ মোহনবাগানের নাম জানেন না, এমন মানুষ পৃথিবীতে নেই। আর মোহনবাগানের খবর যাঁরা রাখেন, তাঁরা সবাই এতদিনে কার্তিক চট্টোপাধ্যায়ের নাম জেনে গেছেন। তবু যদি কেউ (বিশেষ করে বাংলাদেশের কোনও বন্ধু) না জানেন, তো বলছি, মোহনবাগান ভারতের বিখ্যাত সবথেকে প্রাচীন ফুটবল ক্লাব। চলতি বছরে ভারতের সবথেকে বড় টুর্নামেন্ট আই-লিগ জেতার দৌড়ে সবার আগে আছে। এই ক্লাবের কর্মকর্তারা গোয়ার একটি খেলায় দলের সঙ্গে কার্তিক চট্টোপাধ্যায় নামে এক তান্ত্রিককে পাঠিয়েছিলেন। এই তান্ত্রিক নাকি তুকতাক করে দলকে জিতিয়ে দেবেন। গোয়ার সেই ম্যাচে মোহনবাগান হেরে যায়। কিন্তু পরের ম্যাচে আবার সাপের খোলস, মড়ার হাড় নিয়ে গ্যালারিতে হাজির হন কার্তিকবাবু। মোহনবাগান ম্যাচটি ২-০ গোলে জেতে। কার্তিকবাবুর দাবি তাঁর মন্ত্রতন্ত্রের জোরেই নাকি মোহনবাগান জিতেছে।

 

এই ঘটনার পর থেকেই কার্তিকবাবুর জনপ্রিয়তা তুঙ্গে। কাগজের প্রথম পাতায় তাঁর খবর, ছবি। অনেকে বলছে, সামনের মরশুমে টিমে খেলোয়াড়দের না নিয়ে কার্তিকবাবুর মতো ১১ জন তান্ত্রিককে সই করানো হোক। গ্যালারি থেকে হাড় নাড়িয়ে যদি রয়্যাল ওয়াহিংডোকে হারানো যায়, তাহলে মাঠে নেমে পা  নাড়ালে তো বায়ার্ন-বার্সিলোনাকেও হারিয়ে দেবে।
রবীন্দ্রনাথ বলেছেন, পৃথিবীতে অন্য অভাব অনেক আছে। কেবল নিন্দুক আছে যথেষ্ট। আমরা যারা নিন্দুক, যারা কিছুতেই কারও ভালো সহ্য করতে পারি না, তারা কার্তিকবাবুকে কয়েকটা চ্যালেঞ্জ জানাচ্ছি।।

tantrik3
চ্যালেঞ্জ ১ – আপনি যখন মন্ত্র পড়ে মোহনবাগানকে জেতাতে পারেন, তখন নিশ্চয়ই ভারতকেও জেতাতে পারবেন। কিছুদিনের মধ্যেই ভারত বিশ্বকাপের কোয়ালিফাইং রাউণ্ডে খেলবে। ভারতের গ্রুপে আছে ইরান, ওমান, তুর্কমেনিস্তান এবং গুয়াম। চলুন কার্তিকবাবু, এই দলগুলোকে হারিয়ে দেশকে পরের রাউণ্ডে নিয়ে যাবেন। শুধু পরের রাউণ্ডে কেন, চিন, জাপান, সৌদি আরব, অস্ট্রেলিয়া এসব দেশকে টপকে একেবারে বিশ্বকাপে নিয়ে যাবেন। যদি চ্যালেঞ্জ নিতে রাজি থাকেন তাহলে দেশের ফুটবলপ্রেমীরা চাঁদা তুলে আপনার যাতায়াত এবং হোটেল ভাড়া দেবে। আর যদি রাজি না হন, তাহলে আপনাকে কয়েকটা সহজ চ্যালেঞ্জ দিচ্ছি। মোহনবাগানের কর্মকর্তাদের তো আপনি চেনেন, ওই যারা আপনাকে গোয়ায় পাঠিয়েছিল, তাঁদের কয়েকটা উপকার করে দিন।
চ্যালেঞ্জ ২ – ক্লাবের সচিব অঞ্জন মিত্র প্রায়ই নার্সিং হোমে ভর্তি হন, তাঁর স্বাস্থ্য নিয়ে আমরা দুশ্চিন্তায় ভুগি। আপনি এমন মন্ত্র পড়ুন যাতে কোনও ডাক্তার না দেখিয়ে তিনি আবার আগের মতো ফিট হয়ে ওঠেন।
চ্যালেঞ্জ ৩ – ক্লাবের স্পনসররা টাকা দিতে খুব ঝামেলা করছে। দল চালানোই সমস্যা। আপনি হাড়গোড় নেড়ে স্পনসরশিপ বিবাদ মিটিয়ে দিন। কাল থেকেই যেন নিয়মিত টাকা আসতে শুরু করে।  কাল থেকে মানে কাল থেকেই। যদি যাগযজ্ঞ করতে সময় লাগে, তাহলে আজই বলে দিন, কবে থেকে টাকা আসবে।
চ্যালেঞ্জ ৪ – ক্লাবের সহসচিব সৃঞ্জয় বসু আর্থিক বেনিয়মের অভিযোগে বেশ কিছুদিন জেলে ছিলেন। আপনি এমন যজ্ঞ করুন যাতে তিনি এই অভিযোগ থেকে মুক্তি পান ( আমাদের আশা কার্তিকবাবুর সাহায্য ছাড়াও তিনি অবশ্যই মুক্তি পাবেন) এবং পুনরায় এম পি হতে পারেন।
চ্যালেঞ্জ ৫ – ক্লাবের সভাপতি টুটু বসু, তাঁর চেহারা নিয়ে সোশ্যাল নেটওয়ার্কিং আমাদের খুব ব্যঙ্গ শুনতে হয়। বিপক্ষ দলের সমর্থকরা তাঁকে হাতিও বলে। আপনি দয়া করে এক মাসের মধ্যে তাঁর চেহারা সলমন খানের মতো করে দিন।

যদি এই সমস্ত চ্যালেঞ্জগুলো নেন এবং নিয়ে সফল হন, তাহলে আগামিদিনে আপনার মন্ত্রতন্ত্রের জন্য সাপের চামড়া, মড়ার হাড় লাগবে না। আমার নিজের চামড়া এবং হাড় আপনাকে দিয়ে দেব। তারসঙ্গে মোহনবাগান রত্ন তো আছেই।

রাজি?

আর যদি না পারেন, তাহলে দোহাই, খেলার মাঠে এই বুজরুকিগুলো বন্ধ করুন।।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + fourteen =

You might also like...

shimultala2

শীতের ছোট্ট ছুটিতে শিমূলতলা

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk