Loading...
You are here:  Home  >  বিনোদন  >  Current Article

গত কুড়ি বছরে কেউ দেখেছেন মীনাক্ষিকে ?

By   /  November 16, 2015  /  No Comments

(আজ মীনাক্ষি শেষাদ্রির জন্মদিন। একসময়ের পর্দা কাঁপানো নায়িকা এখন গ্ল্যামার বৃত্তের থেকে হাজার হাজার মাইল দূরে। কোথায়, কী করছেন ? তারই সন্ধান এই প্রতিবেদনে। লিখেছেন বৃষ্টি চৌধুরি)

হঠাৎ যদি আপনার সামনে মীনাক্ষি শেষাদ্রি দাঁড়িয়ে যান, চিনতে পারবেন ? ধরা যাক, তিনি লোকাল ট্রেনে আপনার পাশের সিটেই বসে আছেন। বা যে পার্কে আপনি বসে আছেন, তিনি সেই পার্কেই অন্য একটা বেঞ্চে বসে আছেন। যাঁরা একসময় তাঁর ছবি দেখার জন্য হলের বাইরে লাইন দিতেন, যাঁরা একসময় ব্ল্যাকেও টিকিট কাটতেন,তাঁরাও সম্ভবত চিনতে পারবেন না। হ্যাঁ, তিনি এতটাই বদলে গেছেন।
মনে করুন হিরো ছবির কথা। মনে করুন দামিনী বা ঘাতক ছবির কথা। এক লহমায় মনে পড়ে যাবে মীনাক্ষির কথা। সেই মুখটাই থেকে গেছে আপনার স্মৃতিতে। তার সঙ্গে এই মীনাক্ষির যে অনেক ফারাক। আপনার কথা তো ছেড়ে দিন, তাঁর উল্টো দিকে যিনি নায়ক ছিলেন, সেই ঋষি কাপুরও চিনতে পারেননি।

meenakshee3
আজ সেই মীনাক্ষির জন্মদিন। প্রতিবার যেমন নিশব্দে পেরিয়ে যায়, এবারও তেমনই পেরিয়ে গেল। কোথায় আছেন, কী করছেন, কেই বা খবর রাখে ! গত দু দশক তাঁকে কোথাও দেখেছেন ? মনে করার চেষ্টা করুন তো। টিভির পর্দায় অনেক সময় পুরানো ছবি দেখানো হয়। সেখানে দেখে থাকতে পারেন। কিন্তু তার বাইরে ? অন্য কোনও ছবিতে, বা কোনও রিয়েলিটি শো তে ? না, সবকিছু থেকে আজ অনেক অনেক দূরে এক সময়ের এই পর্দা কাঁপানো নায়িকা।
একাশি সাল। মিস ইন্ডিয়া হয়ে সবাইকে চমকে দিলেন। ক্লাসিকাল, ভারতনাট্যম, কুচিপুড়ি, কথক, ওড়িশির তালিম আগে থেকেই ছিল। রুপোলি পর্দায় ডাক পেতে দেরি হল না। বছর তিনেকের মধ্যেই বেরিয়ে গেল পেন্টার বাবু। তারপরই ছেড়ে দিতে চাইলেন। কিন্তু আবার বুঝিয়ে সুঝিয়ে রাজি করানো হল। এবার উল্টোদিকে জ্যাকি শ্রফ। মুক্তি পেল হিরো। ব্যাস, আর পিছনে ফিরে তাকাতে হয়নি। আটের দশকে একের পর এক হিট ছবি। আওয়ারা বাপ, আঁধি তুফান, মহাগুরু, ইন্তেকাম, শাহেনশা, বড়ে ঘরকি বেটি, তুফান। চূড়ান্ত সাফল্য এল নয়ের দশকে। জুর্ম, ঘায়েল, হামসকল, আজকা গুন্ডারাজ পেরিয়ে দামিনী। সানি দেওলের সঙ্গে জুটি বেঁধে ঘাতক (১৯৯৬)।
সেই শেষ ছবি। আর কখনও পর্দায় দেখা যায়নি। একটু একটু করে হারিয়ে গেলেন। পর্দাকে একপ্রকার বিদায়ই জানালেন। কেন হঠাৎ সরে দাঁড়ালেন ? ইন্ডাস্ট্রিতে নানা গুঞ্জন চালু আছে। মীনাক্ষি নিজে এক সাক্ষাৎকারে বলেছিলেন, ঘাতকের পর বুঝেছিলাম, অনেক নতুন মুখ এসে গেছে। হিট ছবির পর মাথা উঁচু করে সরে যাওয়াই ভাল। নায়িকার দিদি বা মাসি হয়ে অস্তিত্ব টিকিয়ে রাখার কোনও মানে হয় না।
বিয়ে হল ব্যাঙ্কার হরিশ মাইশোরের সঙ্গে। পাকাপাকিভাবে চলে গেলেন নিউইয়র্কে। সেখানেই কেটে গেল প্রায় কুড়ি বছর। মাঝে একবার, ১৯৯৯ এ মুভার্স অ্যান্ড শেখর্স- এ শেখর সুমনের মুখোমুখি হয়েছিলেন। ব্যাস, সেখানেই শেষ । আর কখনও ছোট বা বড় পর্দার সামনে আসেননি।

meenakshi2
এখন তিনি থাকেন টেক্সাসের কাছে প্ল্যানো নামের একটা ছোট্ট শহরে। সেখানে একটি নাচের স্কুল খুলেছেন। মেয়ে কেন্দ্রা আর ছেলে যোশ বেশ বড় হয়ে গেছে। ওদের নিয়ে মোটামুটি সুখী গৃহিনী। তাঁকে নিয়ে মার্গারেট স্টিফেন্স একটা মিউজিক্যাল ডকুমেন্টরি করেছিলেন।
এবছরই একবার ভারতে এসেছিলেন। হঠাৎ করে হাজির হয়েছিলেন ঋষি কাপুরের বাড়িতে। ঋষি শুরুতে চিনতেই পারেননি। মাঝে শোনা যাচ্ছিল, দামিনীর সিকোয়েলে হয়ত আবার তাঁকে দেখা যাবে। নিজেই উড়িয়ে দিয়েছেন সেই সম্ভাবনা। বলেছেন, একবার যখন ছেড়েছুড়ে এত দূরে চলে গেছি, আর ফিরে আসার কোনও ইচ্ছে নেই।
পরিচিত গ্ল্যামার বৃত্ত থেকে, প্রচারের সার্চলাইট থেকে কত দূরে তাঁর দিন কাটছে। জন্মদিনটাও হয়ত নিশব্দে পেরিয়ে গেল। এক দশকের বেশি সময় ধরে ঝড় তুলেছেন লক্ষ লক্ষ তরুণ আর যুবকের হদয়ে। সেই ছবিটাই না হয় বেঁচে থাকুক।
যেখানেই থাকুন, ভাল থাকুন মীনাক্ষি।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + eleven =

You might also like...

taxi

হাওড়া স্টেশন নিয়ে প্রশাসনের হেলদোল নেই

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk