Loading...
You are here:  Home  >  অন্যান্য  >  অর্থনীতি  >  Current Article

ফ্রি ওয়াই ফাই পেয়ে পর্নে মজে গেলেন যাত্রীরা!

By   /  October 18, 2016  /  No Comments

বেঙ্গল টাইমস প্রতিবেদনঃ ফ্রি ওয়াই ফাই হলে কী হয়, কিছুটা হলেও বুঝছে রেল। দেশের বিভিন্ন বড় বড় স্টেশনে ফ্রি ওয়াই ফাই চালু করা হয়েছিল। ঢাকঢোল পিটিয়ে তার প্রচারও করা হয়েছিল। কিন্তু এত ডেটা খরচ হচ্ছে কেন ? নিশ্চয় প্রচুর ভিডিও ডাউনলোড হয়েছে।
একটু খতিয়ে দেখতেই আসল সত্যিটা বেরিয়ে এল। দেখা যাচ্ছে, যত সার্ফিং হয়েছে, তার বেশি সময় জুড়ে শুধু পর্ন সাইট। আর এই ব্যাপারে সবথেকে এগিয়ে আছে পাটনা স্টেশন। সেখানে পর্ন সাইট সার্চের ও ডাউনলোডের পরিমাণ সবথেকে বেশি।

station-free-wi-fi

কীভাবে এই প্রবনতা আটকানো যায় ? রেলের একটি অংশ মনে করছে, এইসব সাইটের মধ্যে ভাইরাস ঢুকে যেতে পারে। তাছাড়া, এটা সংক্রামক হয়ে পড়লে মুশকিল। ভিডিও ডাউনলোডের জন্য প্রচুর ডেটাও খরচ হবে। তাছাড়া, স্টেশনের পরিবেশও নষ্ট হবে। এইসব সাইটকে কী করে ব্লক করা যায়, তা নিয়েও চিন্তাভাবনা চলছে।
একটি মৌলিক প্রশ্নও উঠতে শুরু করেছে। রেলস্টেশনের যদি এই অবস্থা হয়, তাহলে যেসব কলেজ বা ইউনিভার্সিটিতে ফ্রি ওয়াই ফাই চালু হয়েছে, সেখানেও একই অবস্থা নয় তো ? সেখানেও সারাদিন ফেসবুক আর হোয়াটস আপ করতে দেখা যায় অনেককে। অনেকের আশঙ্কা, এখান থেকেও নানা পর্ন সাইট ডাউনলোড হতে পারে। এগুলোও খতিয়ে দেখা দরকার। শিক্ষামূলক কাজে কতটা ব্যবহার হচ্ছে আর পর্ন সাইটের কাজে কতটা ব্যবহার হচ্ছে, তা খতিয়ে দেখে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + nine =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk