Loading...
You are here:  Home  >  কলকাতা  >  Current Article

ভুটিয়াবাবু, এবার কম্বল বিক্রি করুন

By   /  November 27, 2016  /  No Comments

তিনি নাকি ভারতীয় ফুটবলের আইকন। নিজে কিছুই করবেন না, শুধু লোককে জ্ঞান দিয়ে চলেছেন। এবার বাইচুং ভুটিয়াকে ওয়েলিংটন স্কোয়ারে কম্বল বিক্রি করার পরামর্শ দিলেন নন্দ ঘোষ।
nanda ghosh logo
সমসাময়িক কালে বাংলা খেলাধূলার আইকন তিনজন। সৌরভ, লিয়েন্ডার এবং বাইচুং। এদের মধ্যে লি এখনও খেলে যাচ্ছেন। সৌরভ সি এ বি-র প্রশাসক হয়েছেন। আর বাইচুং ? সিকিমের ছেলে হলেও তাঁর বেড়ে ওঠা কলকাতায়। তাই তিনিও বাঙালির আইকন। কিন্তু প্রশ্ন হল তিনি করছেনটা কী?
মাঝে ভোটে দাঁড়ালেন। এবং হারলেন। দাঁড়াতেই পারেন। হারতেও পারেন। তাঁর সমসাময়িক দীপেন্দু বিশ্বাসও ভোটে দাঁড়িয়েছেন এবং প্রথমবারে তিনিও হেরেছিলেন। কিন্তু তিনি রাজনীতিটা সিরিয়াসলি করছেন। তাই আবার ভোটে লড়েছেন এবং জিতেছেন। কিন্তু বাইচুংয়ের রাজনীতিটা পার্ট টাইম। এখন রাজনীতির সাথে কোনও সম্পর্ক নেই। ভোট এলেই নড়েচড়ে বসবেন।
baichung6
আসলে বাইচুংয়ের মধ্যে একটা ‘খেলব হোলি রঙ দেবো না’ টাইপের ভাব আছে। সব ব্যাপারে ফুটানি কাটেন কিন্তু দায়িত্ব নেন না। এমন একটা ভাব দেখান যেন কোনও সাতে পাঁচে নেই। ক্লাব বা দেশ যেখানেই খেলেছেন, তাঁর পছন্দের কোচ চাই। পছন্দের সহ খেলোয়াড় চাই। বিদেশি কোচের মান যেমনই হোক তাঁর পছন্দ। কারণ ভারত সম্পর্কে অজ্ঞ সাহেবকে সহজে টুপি পরানো যায়।
বিশ্বাসের মর্যাদা রাখা তাঁর ধাতে নেই। ইস্টবেঙ্গলকে দেওয়া কথা না রেখে মোহনবাগানে চলে এলেন। আবার মোহনবাগানকে পথে বসিয়ে রিয়্যালিটি শোতে নাচতে চলে গেলেন। তাঁর সমসাময়িক অনেকেই কোচিং করছেন। দীপেন্দু দীর্ঘদিনই বসিরহাটে ফুটবল নিয়ে কাজ করেন। আলভিটো ইস্টবেঙ্গল প্রশাসনকে নানাভাবে সাহায্য করেন। এমনকি বিদেশি ব্যারেটোও এদেশে কোচিং করাচ্ছেন।
কিন্তু বাইচুং? সোজা কথায় ফেডারেশনের দালালি করছেন। আই লিগ থেকে একের পর এক ক্লাব উঠে যাচ্ছে, তিনি বলছেন, ক্লাবগুলোকে দায়িত্বশীল হতে হবে। আরে মশাই আপনি নিজে তো সিকিমে একটা ক্লাব খুলেছিলেন। এমন দায়িত্ব নেওয়ার ছিরি যে ক্লাবটা উঠেই গেল। পুরানো অভ্যাস মতো আপনিও আর ক্লাবটার সঙ্গে যোগাযোগ রাখেন না। ফুটবলারদের নিয়ে সংগঠন করলেন, তারও খোঁজ রাখেন না।
নিজে দায়িত্ব নিতে শিখুন ভুটিয়াবাবু। যে ফেডারেশনের হয়ে গলা ফাটাচ্ছেন, পারলে তার দায়িত্ব নিন। যদি মনে করেন আই এস এল ভালো, তার কোনও দলের সাথে যুক্ত হন। দায়িত্ব নিতে না পারলে মুখ বুজে বসে থাকুন। নয়তো ওয়েলিংটনে ভুটিয়া মার্কেটে সোয়েটার কম্বল বিক্রি করুন। জ্ঞান দিতে আসবেন না।
 amazon-winter-essentials

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − nineteen =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk