Loading...
You are here:  Home  >  জেলার বার্তা  >  দক্ষিন বঙ্গ  >  Current Article

মন্দারমণিঃ আস্তে আস্তে তাহলে বিপদটা বোঝা যাচ্ছে!

By   /  September 19, 2016  /  No Comments

অজয় কুমার

কয়েকদিন আগের কথা। মন্দারমণির সৈকতে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিল এক ছাত্র। টিভি থেকে কাগজ, একটাই আলোচনা- বিচে কীভাবে গাড়ি নামল?
আসল সমস্যা থেকে সবাই মুখ ফিরিয়ে ছিলেন। এক মাস যেতে না যেতেই আবার তিনজনের মৃত্যু। এবার আর গাড়ি দুর্ঘটনা নয়। উত্তাল সমুদ্রে তলিয়ে গেল তিন যুবক।
তিনজনই মদ্যপ ছিল। পুলিশ কিছুটা সচেতন হয়েছে। ঝুপড়ি দোকানগুলিতে হানা দিয়েছে। মদ বাজেয়াপ্ত করা হয়েছে। রিসর্টগুলিকেও নাকি বলা হয়েছে, তারা যেন মদ বিক্রি না করে।
এতে মদ্যপানের প্রকোপ হয়ত কিছুটা কমবে।কিন্তু কয়েকদিন যেতে না যেতেই আবার সেই একই অবস্থায় ফিরে আসবে। দুটো দোকান মদ বিক্রি করল কিনা, তাতে বিরাট কিছু হেরফের হবে না।

mandarmoni5

সমুদ্র সৈকতে যারা বেড়াতে যায়, তাদের একটা বড় অংশই মদ্যপানের জন্যই যায়। যাওয়ার সময় জামা-প্যান্ট নিতে ভুলে গেলেও বোতল নিতে ভুলবে না। এখন ওখানে সব দোকানে পাওয়া যায়, তাই সবাই হয়ত নিয়ে যায় না। দোকানে বিক্রি বন্ধ হলে নিজের নিজের এলাকা থেকে নিয়ে যাবে।
আসল কথা হল, যারা মদ খাওয়ার, তারা খাবে। বাইরে গেলে মদ খেতেই হবে, এটাই যেন একমাত্র দর্শন। এই প্রবনতা কি সরকার আটকাতে চায় ? দুটো ঝুপড়ি দোকানের মালিককে হেনস্থা করলে সমস্যার সমাধান হবে না। মন্দারমণিতে সরকার ঠিকঠাক বিদ্যুৎ নিয়ে যেতে পারেনি। কিন্তু মদের লাইসেন্স দিয়ে বসে আছে। সৈকতের ধারে যত লোক ডাব খায়, তার থেকে ঢের বেশি লোক মদ খায়। এটা আটকানোর সদিচ্ছা আছে ?
যতজন জলে তলিয়ে যায়, খোঁজ নিয়ে দেখুন, প্রায় সবার ক্ষেত্রেই একটা বিষয় অভিন্ন। তা হল, প্রায় সবাই মদ্যপান করে জলে নেমেছিলেন। এই বীরত্বের বাসনা পেটে পড়লেই আসে। দীঘা বলুন বা বকখালি, তাজপুর হোক বা মন্দারমণি- রোগটা সেই একই। একশ্রেণীর টুরিস্ট আছেন, যাঁরা বেড়াতে যান শুধু মদ খাবেন বলে। সমুদ্র সৈকতেও অবাধে চলে এই মদ্যপান। পুলিশ সবই জানে। কিন্তু যে সরকার মদ বিভিন্ন জেলায় মদ বিক্রির টার্গেট বেঁধে দেয়, তারা মদকে উৎসাহ দেয়, এ আর নতুন কথা কী ? তাছাড়া, পুলিশ ব্যবস্থা নেবে কী করে ? তাহলে তো পুলিশকেও এসব থেকে দূরে থাকতে হয়। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে দেখেছি বা জেনেছি, অধিকাংশ পুলিশ কর্তা মদ্যপান করেন। তাঁরা পারবেন ব্যবস্থা নিতে ?
আবার বলছি, ওই ঝুপড়ি দোকানদারদের ধরপাকড় করে কিছু হবে না। সরকার যে মদ্যপানের বিরোধী, এই বার্তা আগে দেওয়া জরুরি। বিহার পারল। আমরা পারলাম না ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − four =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk