Loading...
You are here:  Home  >  নিয়মিত বিভাগ  >  খোলা চিঠি  >  Current Article

মীরদা, এ তুমি কেমন তুমি?

By   /  January 3, 2016  /  No Comments

বেঙ্গল টাইমসের জনপ্রিয় বিভাগ- নন্দ ঘোষের কড়চা। নন্দ ঘোষ একেকদিন একেকজনের দোষ ধরেন। আগে একদিন মীরকে নিয়ে লেখা হয়েছিল। এবার সেই মীরকে নিয়েই আরেকটি লেখা। সুদূর আবুধাবি থেকে লেখাটি পাঠিয়েছেন প্রিয়োজ দে।

nanda ghosh logo

জনপ্রিয় হাস্যকৌতুক প্রোগ্রাম মীরাক্কেল,যাকে ঘিরে সত্যিই একসময়ে উন্মাদনা ছিল তুঙ্গে। এখনও হয়ত আছে, বাইরে থাকি তাই হয়ত বুঝি না, কী জানি সত্যিই আছে কি না। জি বাংলার টি.আর.পি.যার জন্য তরতর করে আকাশচুম্বী হয়ে উঠেছিল। যেই মীরাক্কেল দেখার জন্য রাত নটার পরে নাকি রাস্তা ঘাট ফাঁকা হয়ে যেত, সেই মীরাক্কেল এর আজ এই হাল।
shame মীর দা shame। তোমার কাছে এই জিনিস একদমই অনভিপ্রেত। অসাধারণ হাস্যরস সৃষ্টি, অসাধারণ বাচন ক্ষমতা, অনেকের থেকে ভাল আবৃত্তি করার ক্ষমতা, সুন্দর অভিনয় ইত্যাদি ইত্যাদি। কাউকে সুন্দরভাবে নকল করাটাও একটা আর্ট, তোমাকে দেখেই বুঝেছিলাম। আসলে তুমি এত গুনের গুনী যে আমি বলে বা লিখে শেষ করতে পারব না। আমিও তোমার ওই অনেক ফ্যান বা গুণমুগ্ধদের মধ্যে একজন সে নিঃসন্দেহে বলা যায়। সেই মীরদা যে নেহাত সস্তা টাইপ প্রচারের জন্য অথবা হাস্য রসের ঘাটতির জন্য অথবা সব জোকস পুরোনো হয়ে যাওয়ার জন্য (যে অভিযোগ মাঝেমধ্যেইই শোনা যায় প্রতিযোগী দের মুখে) একজন অসুস্থ রাজনৈতিক ব্যাক্তিত্বকে নিয়ে এইরকম বিকৃত রুচির মজা করবে বা সেই মজা কে সমর্থন করবে এসব ভাবতেই কিরকম লাগছে। আসলে তোমাকে ভাড় মনে করতে মনের ভিতর কেমন একটা খচখচ করে। মীরদা এগুলো না করলেই নয় কি।

mir4
আসি পরানদা আপনার কথায়। আপনি একজন বয়স্ক গুনী মানুষ, আপনার অনেক সম্মান আমাদের কাছে। আপনার কি মনে হয় না যে যেই সব নিম্নমানের জোকস বা রসিকতা এই অনুষ্ঠানে করা হচ্ছে বা দেখানো হচ্ছে তাতে আপনার মানসম্মান একটু হলেও ক্ষুণ্ণ হচ্ছে? এখন যদি এখানে জীবনধারণ বা জীবিকা সংক্রান্ত ব্যাপার থাকে তাহলেও আমার মনে হয় না আপনার এত খারাপ সময় চলছে যে আপনাকে এভাবে নাকে খত দিয়ে এইরকম প্রোগ্রাম এর বিচারক সেজে বসে থাকতে হবে। আপনার মতো ক্রিয়েটিভ মানুষ কেন যে আজকাল আপোষ করে নিচ্ছে সব কিছুর সাথে, সেটা ভেবেও কোনও সদুত্তর পাচ্ছি না।

mir2

আমি বলি কি, আমার মনে হয় মীরাক্কেলের আক্কেল গুড়ুম হয়ে গেছে,নয়তো এক সময় এর এতো জনপ্রিয় শো এর হাল এই রকম নিম্নমানের হয় কি করে? অনেক সময় মনে হয় রেল স্টেশন এ বিক্রি হওয়া চটি A মার্ক এর বই এর হুবহু কপি। তা দাদা, তাহলে তো আগে একটা সাবধানবানী দেখাতেই পারেন যে “দর্শক আঠেরো বছরের উর্দ্ধ হওয়া বাঞ্ছনীয় ”
( আপনিও হয়ে উঠতে পারেন নন্দ ঘোষ। কলম ধরতে পারেন যে কোনও ব্যক্তি বা প্রতিষ্ঠান বা অনুষ্ঠানের বিরুদ্ধে। নিজের মতামত লিখে পাঠান বেঙ্গল টাইমসের ঠিকানায়। লেখা পাঠানোর ঠিকানাঃ bengaltimes.in@gmail.com)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 11 =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk