Loading...
You are here:  Home  >  খেলা  >  Current Article

মোহনবাগানের মাঠে ইস্টবেঙ্গল কেন খেলবে?‌

By   /  February 23, 2017  /  No Comments

নন্দ ঘোষের কড়চা

পুরানো দিনের একটা বাংলা গান আছে, “চোখের নজর কম হলে আর কাজল দিয়ে কী হবে।”
আমাদের ইস্টবেঙ্গল ক্লাবের সেই অবস্থা। ক্লাবে আধুনিক জিম, টিপটপ ড্রেসিংরুম, জাকুজি, বাপুজি অনেক কিছুই আছে। শুধু যেখানে খেলা হবে সেই মাঠটাই ঠিক নেই। গ্রীষ্মকালে মাঠ ইটের মতো শক্ত। আর বর্ষাকালে দইয়ের মতো কাদা। সংস্কার করার পরেও দেখা গেল মাঠ ভর্তি ইঁদুরের গর্ত। মোহনবাগান আর কিছু না হোক নিজেদের মাঠে প্র্যাকটিস করে। ইস্টবেঙ্গল প্র্যাকটিস করে সেন্ট্রাল পার্কে। মাঝে কদিন মহামেডান মাঠেও প্র্যাকটিস করেছিল।

rabindra-sarobar
এখন আই লিগের মাঠ নিয়েও ফক্কিকারি আরম্ভ হয়েছে। বারাসতে খেলতে খেলতে হঠাৎ দুটো ম্যাচ শিলিগুড়িতে খেলল।
শিলিগুড়িতে হামাগুড়ি দেওয়ার পরেই আবার মাঠ বদলের বায়না ধরেছে। তাও অন্য কোনও মাঠ নয়, রবীন্দ্র সরোবর স্টেডিয়াম। ভাবুন! যে মাঠ মোহনবাগান ভাড়া নিয়েছে, যে গ্যালারিতে সবুজ মেরুন বাকেট চেয়ার বসানো, সেখানে খেলবে ইস্টবেঙ্গল? লাল-হলুদ সমর্থকদের বুকের ভেতরটা জ্বলে যাবে না? আরও ভাবুন, রবীন্দ্র সরোবরের মাঠ পাওয়ার জন্য চিরশত্রু ক্লাবের আছে আবেদন করতে হবে ইস্টবেঙ্গলকে। টাকা দিতে হবে। যদি মোহনবাগান অনুমতি দেয়, যদি ইস্টবেঙ্গল দারুণ খেলে, তাহলেও এই আবেদন নিবেদন করার জন্য মোহনবাগানিরা চিরকাল ইস্টবেঙ্গলিদের আওয়াজ দেবে। সেই আওয়াজের কী জবাব দেবে ইস্টবেঙ্গলিরা?
তারপরেও ভাবুন, ইস্টবেঙ্গল রবীন্দ্র সরোবরে খেলার অনুমতি পেল। কিন্তু খেলার ঠিক আগের দিনগুলোতে, মোহনবাগান যদি প্র্যাকটিস করতে না দেয়? যদি বলে, আমরা নিজেরা প্র্যাকটিস করব? বলতেই পারে। কারণ মাঠের ওপর তাদের অধিকার আগে। তখন ইস্টবেঙ্গল কী করবে? গোষ্ঠ পাল সরণীতে মোহনবাগান মাঠে প্র্যাকটিস করবে বুঝি? তাই করুক। আওয়াজ যখন খেতেই হবে, ভালো করেই খাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + one =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk