Loading...
You are here:  Home  >  কলকাতা  >  Current Article

হ্যাঁ, আবেশ খুন হয়েছে

By   /  July 29, 2016  /  No Comments

অজয় কুমার

পুলিশ বলছে, দুর্ঘটনা। পরিবার বলছে, খুন। বন্ধুরা বলছে, আমরা কিছু দেখিনি। সব মিলিয়ে আবেশ দাশগুপ্তর মৃত্যু নিয়ে রহস্য ঘনঘোর।
কিন্তু চোখ কান খোলা রাখলে সহজেই বোঝা যায়, এর মধ্যে রহস্যের কিছু নেই। এই রহস্য ভেদ করার জন্য ব্যোমকেশ, ফেলুদা, গোয়েন্দা গিন্নি কারোর দরকার নেই। মামলা খুন সহজ, আবেশ খুন হয়েছে। খুন। এবং খুনির নাম মদ।

যিনি মদ খান তিনি খারাপ, যিনি খান না তিনি ভালো, এমন কোনও কথা আমরা বলছি না। কিন্তু মদ বা যে কোনও মাদক গ্রহণ করলে মানুষ নিজের ওপর নিয়ন্ত্রন হারিয়ে ফেলে। শৃঙ্খলার বিধিনিষেধ ঘুচে যায়। সভ্যতার পোশাক ছিঁড়ে বেরিয়ে আসতে চায় আদিম মানুষ। আমাদের চারপাশের পরিচিত মাতালদের দেখুন। মদ খেলেই শুরু হয় খিস্তি, নোংরা কথা। কেউ বউকে মারে, কেউ প্রতিবেশীর ওপর হামলা করতে যায়। আসলে এই সব আচরণ সব মানুষের মনেই থাকে। সভ্য মানুষ সেগুলোকে নিয়ন্ত্রন করতে পারে। মাতালরা পারে না। তাই যার ওপর রাগ,মাতাল অবস্থায় তাকে খুন করার ইচ্ছা জোরদার হয়। যে প্রত্যাখান করে তাকে ধর্ষণ করার প্রবৃত্তি জাগে।

alcohal

প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রেই এমন হয়, আবেশদের মতো নাবালকদের ক্ষেত্রে তো হবেই। যদি আবেশকে তার বন্ধুরা খুন করে থাকে, তাহলে নিশ্চিত জানবেন মদ খেয়েই খুন করেছে। মদ না খেলে বড়জোর মারামারি করত, খুন করতে পারত না। আর যদি দুর্ঘটনা হয়, তাহলে সেটি কিভাবে হল? মদ খেয়েই হল।

আরও ভাবুন… একটি ছেলে, কয়েক মাস আগে যার বাবা মারা গেছেন, সে মাল খেতে গেল এমন একটি মেয়ের বাড়িতে, যার ঠাকুমা কয়েকদিন আগে মারা গেছেন। সঙ্গে যারা ছিল, তাদের একজনের মা গুরুতর অসুস্থ। এই ছেলেমেয়েরা প্রথমে ক্লাবে গেল ফুর্তি করতে। তারপর দু দফায় ৬ বোতল মদ কিনল। হুল্লোড় করল। এবং আবেশের মৃত্যুর পর ফেসবুকে সেই পার্টির ছবি দিল।

খুন না দুর্ঘটনা ? মারলে কে মেরেছে? দুর্ঘটনা হলে বোতল আগে পড়েছে না মানুষ আগে পড়েছে ? সে সব নেহাতই গৌণ প্রশ্ন। বড় প্রশ্ন হল, পরিবারে মৃত্যুশোকের মধ্যেও এরা মদের পার্টি করতে পারল। বন্ধুর অপমৃত্যুর পরেও ফেসবুক করতে পারল। এদের মধ্যে মনুষ্যত্ব বলে কিছু আছে ? যাদের মনুষ্যত্ব নেই তারা কীসের মানুষ ? তারা তো বেঁচে থেকেও বহু আগেই খুন হয়ে গিয়েছে। খুন হয়ে গিয়েছে তাদের মনুষ্যত্ব।

abesh2

কে খুন করল? করল মদ। আর করল তাদের বাবা-মায়েরা। যারা নাবালক সন্তানের মাতলামিকে নীরবে প্রশ্রয় দিয়েছেন। হয়তো উৎসাহও দিয়েছেন। কিন্তু মনুষ্যত্বের শিক্ষা দেননি। পুলিসের তদন্তে যাই বেরিয়ে আসুক, আমরা বলব আবেশ এবং তার অন্যান্য বন্ধুরাও খুন হয়েছে। খুন করেছে মদ। এবং একদল ধৃতরাষ্ট্র-গান্ধারী।

মদের দোকানের মালিককে না ধরে এদেরই আগে গ্রেপ্তার করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =

You might also like...

chalo lets go

অঞ্জনের একটা ছবিই চোখ খুলে দিল

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk