Loading...
You are here:  Home  >  খেলা  >  Current Article

‌যুবভারতী না পেলে গোয়েঙ্কাই টুটু–‌নিতুর পায়ে ধরবে

By   /  December 7, 2016  /  No Comments

সোহম সেন

বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে, আই এস এলে মোহনবাগানের হোমটাউন হতে পারে হাওড়া। ইস্টবেঙ্গলের ভাগ্যে কী হবে, তা এখনও পরিষ্কার নয়। কেউ বলছে শিলিগুড়ি। কেউ বলছে এটিকে–‌র সঙ্গে মিশিয়ে দেওয়া হবে।

হাওড়াতে গেলে মোহনবাগানের বিশেষ অসুবিধা নেই। বরং শাপে বর হতে পারে। হাওড়া, হুগলি, বর্ধমান মোহনবাগানের শক্ত ঘাঁটি। সেখানকার দর্শকরা যুবভারতীতে আসার থেকে অনেক সহজে হাওড়া আসতে পারবেন। উত্তর কলকাতার মোহনবাগানিদেরও কোনও অসুবিধা নেই। দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অঞ্চলের মানুষও ডায়মন্ড হারবার রোড ধরে সহজে হাওড়ায় চলে আসতে পারবেন।
ইস্টবেঙ্গলেরও শিলিগুড়িতে যেতে আপত্তি থাকার কথা নয়। শিলিগুড়ি লাল হলুদের দুর্গ। উত্তরবঙ্গের অন্য জেলাগুলির আবেগও তার সঙ্গে যোগ হতে পারে। আসলে, মোহনবাগান বা ইস্টবেঙ্গল ক্যানিংয়েই খেলুক বা মেমারিতেই খেলুক, তারা মোহনবাগান–‌ইস্টবেঙ্গলই থাকবে।
কিন্তু প্রশ্ন হল দীর্ঘদিনের চেনা শহর ছেড়ে অন্য শহরে যাওয়ার প্রশ্ন উঠছে কেন?‌ উঠছে সঞ্জীব গোয়েঙ্কার জন্য। তাঁর দাবি আই এস এলে একটি শহরে একটিই ক্লাব খেলবে। এবং ক্লাবের সঙ্গে যুক্ত থাকবে শহরের নাম। ওরে মহাপন্ডিত, এফ সি গোয়া বা কেরল ব্লাস্টার্সে তো শহরের নাম নেই। নথ ইস্ট ইউনাইটেড তো সাতটা রাজ্যের দল। তাহলে কি ওইসব রাজ্য থেকে অন্য কোনও দল থাকবে না?‌ মোহনবাগানে তো রাজ্য, শহর কোনও নামই নেই। এবার থেকে কি লিখতে হবে মোহনবাগান হাওড়া?‌ লিখতে হবে ইস্টবেঙ্গল শিলিগুড়ি ?‌ পন্ডিত গোয়েঙ্কা কী ভাবছেন?‌ তাহলে দমদমের ইস্টবেঙ্গল সমর্থক এটিকে হয়ে যাবে?‌ বারুইপুরের মোহনবাগান সমর্থক এটিকে হয়ে যাবে?‌ নিশ্চিন্তে থাকুন, জীবনে হবে না।

atletico

তবুও হয়ত চুক্তি মেনে মোহনবাগান–‌ইস্টবেঙ্গলকে কলকাতা থেকে সরতে হবে। কিন্তু দুই প্রধানের কর্তারা এখন থেকে দাবি তুলুন, এটিকে–‌কে যেন যুবভারতী ক্রীড়াঙ্গন দেওয়া না হয়। কারণ, যুবভারতী বিধান নগরে, কলকাতায় নয়। আলাদা জেলা, আলাদা কমিশনারেট, আলাদা কর্পোরেশন। এ টি কে কলকাতার টিম। তারা যদি যুবভারতী পায়, তাহলে হাওড়ার মোহনবাগানকেও দিতে হবে, শিলিগুড়ির ইস্টবেঙ্গলকেও দিতে হবে।

যুবভারতী না পেলে দেখবেন এটিকে কর্তার সব হাওয়া বেরিয়ে গেছে। এটিকে–‌র প্লাস্টিক সমর্থকরা কেউ কষ্ট করে রবীন্দ্র সরোবরে যেতে রাজি হয় না। যুবভারতী না পেলে দেখবেন সঞ্জীব গোয়েঙ্কাই টুটু–‌নিতুর পায়ে ধরছে, ও দাদা আপনাদের মাঠে আমাদের খেলতে দিন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + three =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk