Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  Current Article

একটি গানের সিডি ও এক পাগল মোহন সমর্থক

By   /  July 21, 2016  /  No Comments

ময়ূর নস্কর

আগামী ২৯ জুলাই মোহনবাগান দিবসে উদ্বোধন হতে চলেছে ‘মনে গানে মোহনবাগান’ নামে একটি সিডি অ্যালবাম। পরিবেশনায় দিয়ালা মেরিনার্স ওয়ার্ল্ড- মোহনবাগান ফ্যানস ক্লাব। অ্যালবামে মোট চারটি গান। কথা ও সুরে
সুরদীপ হাজরা ও প্রদীপ হাজরা।

সাধারণ শ্রোতাদের কাছে এই নামগুলি একটু অপরিচিত হলেও সোশ্যাল মিডিয়ায় যারা কলকাতার ফুটবল নিয়ে তর্কবিতর্ক করেন তাদের অনেকেই প্রদীপ হাজরাকে বিশেষভাবে চেনেন। ফেসবুকে মোহনবাগান সংক্রান্ত কোনও গ্রুপে বা মোহনবাগান- ইস্টবেঙ্গল মিউচুয়াল গ্রুপে ঢুকে একবার প্রদীপ হাজরা নামটা লিখুন, দেখবেন ঝাঁকে ঝাঁকে কমেন্ট ধেয়ে আসবে। কেউ তাকে গালাগাল দিয়ে ভরিয়ে দেবে, কেউ গলা ফাটিয়ে সমর্থন করবে। কিন্তু চুপ করে থাকতে পারবে না।

mohun bagan cd

কে এই প্রদীপ হাজরা? প্রদীপ হল এমন একজন মোহনবাগান সমর্থক, যে ক্লাবের জন্য হাজারো গালাগাল হাসিমুখে সহ্য করতে পারে। এই গালাগাল আসে ইস্টবেঙ্গল সমর্থকদের দিক থেকে। কারণ প্রদীপের প্রিয় কাজই হল ইস্টবেঙ্গল সমর্থকদের গায়ে লঙ্কা বাটা লাগিয়ে দেওয়া। এই কাজ করার জন্য প্রদীপ ফেসবুকে আলাদা পেজ
চালু করে ফেলেছে।

কারনে অকারণে, সে ইস্টবেঙ্গলিদের নিয়ে ব্যঙ্গ করছে। এরফলে মোহনবাগানিদের কাছে যেমন তার জনপ্রিয়তা বেড়েছে, তেমনই তার নাম উঠে গেছে ইস্টবেঙ্গলিদের হিট লিস্টে। বড় ম্যাচের দিন ইস্টবেঙ্গল গ্যালারিতে প্রদীপকে ছেড়ে দিলে কী যে হবে?

মোহনবাগানকে সমর্থন করতে গিয়ে সে এমন সব কাজ করে ফেলে যা অন্য কারো পক্ষে ভাবা সম্ভব নয়। মোহনবাগানের বিরুদ্ধে কিছু লেখা হলে সে খবরের কাগজের অফিস ঘেরাওয়ের ডাক দেয়। কখনও আই এফ এর বিরুদ্ধে পথে নামে। এই সব প্রস্তাবে অনেক মোহনবাগানিও তাজ্জব হয়ে যায়। অনেকে সংযত থাকার পরামর্শ দেয়।

mohun bagan2

কিন্তু পরামর্শ উপদেশ কিছুতেই প্রদীপের কিছু যায় আসে না। সে তার মতো করে মোহনবাগান-বন্দনা আর ইস্টবেঙ্গল-গঞ্জনা চালিয়ে যায়। সাতদিন ২৪ ঘণ্টা।
আর এবার এসবের পাশাপাশি সে মোহনবাগানকে নিয়ে গানের অ্যালবাম বের করার উদ্যোগ নিয়েছে। নিজেই গান লিখেছে এবং সুর দিয়েছে। এবং ঢেঁকি যেমন স্বর্গে গেলেও ধান ভানে তেমনই এই গানেও ইস্টবেঙ্গলকে খোঁচা দিয়েছে। আশা করা যায় এই গানগুলি সবুজ-মেরুন সমর্থকদের আনন্দ দেবে।

(২৯ জুলাই মোহনবাগান দিবস। ১ আগস্ট ইস্টবেঙ্গল দিবস। এই দুই দিনকে ঘিরে নানা লেখার আয়োজন বেঙ্গল টাইমসে। এখন থেকে আগামী কয়েকদিন রোজ একটি বা দুটি করে এই সংক্রান্ত লেখা থাকবে। সবুজ মেরুন সমর্থকরা লেখা পাঠান। লাল হলুদ সমর্থকরাও পাঠান। নির্বাচিত লেখা উপযুক্ত মর্যাদা দিয়েই প্রকাশিত হবে বেঙ্গল টাইমসে। লেখা পাঠানোর ঠিকানাঃ bengaltimes.in@gmail.com )

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =

You might also like...

yeti abhijan

ইয়েতির চেয়ে ঢের ভাল ছিল মিশর রহস্য

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk