Loading...
You are here:  Home  >  কলকাতা  >  Current Article

সিরিয়াল বন্ধ করুন, দেখবেন ঝগড়াও থেমে গেছে

By   /  February 5, 2017  /  No Comments

স্নেহা সেন

এই মুহূর্তে আমাদের সমাজের সবথেকে বড় সমস্যা কী ? নানা মুণি নানা মত দেবেন। তাঁদের সঙ্গে আমার মত মিলবে না। বিশেষ করে মহিলারা একেবারেই একমত হবেন না। তবু আমার মতামতটা বেঙ্গল টাইমসের মাধ্যমে জানিয়ে রাখি। এই মুহূর্তে যে বিষয়টি সবথেকে বিরক্তিকর লাগে, তা হল বাংলা সিরিয়াল।
একসময় তেরো পার্বন দেখেছি। নয়ের দশকেও বেশ কিছু ভাল সিরিয়াল হয়েছে। জননী আর জন্মভূমির পর থেকেই গাঁজাখুরি সব সিরিয়ালের শুরু। এখন তা মহামারির চেহারা নিয়েছে। সন্ধে বেলায় কারও বাড়িতে যান। আপনি নিশ্চিত থাকুন, কেউ এক কাপ চা দেবে না। এমনকি মুখ তুলে আপনার সঙ্গে কেউ কথাও বলবে না। বরং বুঝিয়ে দেওয়া হবে, এই সময় বাড়িতে এসে আপনি অত্যন্ত অন্যায় করেছেন। সব বাড়িতেই সিরিয়ালের মহাযজ্ঞ। যেমন নাম, তেমন তার কাহিনী বিন্যাস। কী করে মানুষ সেগুলো গিলছে, সেটা ভেবে অবাক হতে হয়।
সিরিয়াল মানেই ঝগড়া, কুচুটেপনা। গা ভর্তি গয়না, ড্রয়িং রুমে সেজেগুজে সবার গোল হয়ে দাঁড়িয়ে থাকা। আর মাঝে মাঝেই ঝমঝম করে উদ্ভট সব মিউজিক। পরকীয়ার ছড়াছড়ি। কে যে কার বউ, কার যে কটা বিয়ে, কোনও ঠিক নেই। বিভিন্ন পরিবারে ঝগড়ার উৎস হল এইসব গাঁজাখুরি সিরিয়ালগুলো। শাশুড়ি শিখছে কীভাবে বউমাকে টাইট দেওয়া যায়। আর বউমা শিখছে কীভাবে ঘরভর্তি লোকের সামনে শাশুড়িকে অপদস্থ করা যায়। কী করে পাশের বাড়ির দুই বউয়ের মধ্যে ঝগড়া লাগিয়ে দেওয়া যায়। নিজের নিজের পরিবারে তা প্রয়োগ করছে। অনেক ক্ষেত্রে সফলও হচ্ছে।

serial3

আমার পরিচিত বেশ কয়েকটি পরিবারেই দেখছি এই সিরিয়ালের দাপট। কারও সঙ্গে কারও সদ্ভাব নেই। সবাই যেন বিচ্ছিন্ন দ্বীপের নাগরিক। এমন এমন তুচ্ছ কারণে ওরা ঝগড়া করে, খুব রাগ হয়। যে অশান্তিটা অনায়াসে এড়ানো যায়, সেটাকে এরা বাড়িয়ে তোলে। সহজ একটা ব্যাপারকে অহেতুক জটিল করে তোলে। অথচ, বছর খানেক আগেও কিন্তু মানুষগুলো এরকম ছিল না। যতরকমের কুশিক্ষা ওরা পাচ্ছে এই সিরিয়াল থেকে।

সবাই কেমন গা ভর্তি গয়না পরে রা দামি শাড়ি পরে ড্রয়িংরুমে দাঁড়িয়ে থাকে। ঘরের মধ্যে এমন গয়না আর দামি শাড়ি পরে যারা থাকে, তাদের পাগল ছাড়া কী বলবেন ? মুকেশ আম্বানির স্ত্রীও বোধ হয় ঘরের মধ্যে এভাবে সেজে থাকে না।

serial4
কিন্তু যারা এগুলো দেখে, তারা এগুলো কোনওদিনও বুঝবে না। তারা যুক্তি, বুদ্ধি সব হারিয়ে ফেলেছে। সিনেমায় সেন্সর বোর্ড আছে। সিরিয়ালে এমন সেন্সর বোর্ড করা যায় না ? গাঁজাখুরি বিষয় বা সংলাপে নিয়ন্ত্রণ আনা যায় না ? যদি এই সিরিয়াল নিষিদ্ধ করা হয় ? আমি সত্যিই খুশি হব। আশা করি, আমার মতো আরও অনেকেই খুশি হবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk