Loading...
You are here:  Home  >  রাজনীতি  >  জাতীয়  >  Current Article

আগে ব্যাসদেব, বাল্মীকির নামে মামলা করুন, শ্রীজাত তো নেহাত শিশু

By   /  March 22, 2017  /  No Comments

ময়ূখ নস্কর

শ্রীজাত কবিতা লিখেছেন। সেই কবিতা পড়ে, অনেকের শরীরের অনেক কিছু ফেটে গেছে। যারা কবিতাটি পড়েনি, যারা কখনও কোনও কবিতা পড়ে না, তাদেরও ফেটেছে। সত্যি কথা বলতে কী, যারা কিছু পড়ে না, পড়লেও বোঝে না, তাদেরই বেশিমাত্রায় ফেটেছে।

ফাটার জ্বলুনিতে একজন শ্রীজাতর নামে এফ আই আর করেছে। আর বাকিরা ফেসবুক হোয়াটস্যাপ-এ কুৎসা করছে। শ্রীজাতর কবিতায় নাকি হিন্দু ধর্মের অবমাননা হয়েছে। যে হিন্দু ধর্ম নিয়ে এত গর্ব, তার মহান গ্রন্থগুলিতে কী কী আছে একটু দেখা যাক।

মহাভারতে আছে, দেবগুরু বৃহস্পতি তাঁর গর্ভবতী বউদি মমতার সঙ্গে বলপূর্বক মিলিত হয়েছিলেন। আরও আছে, চন্দ্রদেব তাঁর গুরু বৃহস্পতির পত্নী তারার সঙ্গে পলায়ন করেছিলেন এবং তারার গর্ভে বুধের জন্ম দিয়েছিলেন।

srijato2

যৌনতা কত রকমের হতে পারে তা জানার জন্য রামায়ন-মহাভারত পড়া যেতে পারে। প্রথমেই বলি সমকামিতার কথা। কৃত্তিবাসী রামায়নে আছে, রাজা দিলীপের মৃত্যুর পর তাঁর দুই রানি সমকামিতা করেন। এর ফলে তাঁদের ভগীরথ নামক পুত্র হয়। এই ভগীরথ রামের পূর্বপুরুষ।

রামায়নে আছে, বিভাণ্ডক মুনির বীর্যমিশ্রিত জল এক হরিণী পান করলে সে গর্ভবতী হয় এবং ঋষ্যশৃঙ্গ মুনির জন্ম হয়। এই ঋষ্যশৃঙ্গ মুনিকে বেশ্যার লোভ দেখিয়ে ডেকে এনেছিলেন রাজা লোমপাদ। এই মুনির যজ্ঞের ফলেই দশরথের চার পুত্র হয়েছিল।

আবার মহাভারতে, অর্জুনের পুত্র ইরাবান, যুদ্ধে যাওয়ার আগে বিবাহ করার ইচ্ছাপ্রকাশ করেন। তখন কৃষ্ণ মোহিনী মূর্তি ধারণ করে তাঁর কাছে যান। উভয়ের মিলন হয়। বিষ্ণুর মোহিনী মূর্তি দেখে শিব মিলনের আকাঙ্খায়, তার পিছু ধাওয়া করেছিলেন। মহাভারতে মৃতদেহের সঙ্গে সহবাসের কথাও আছে। রাজা ব্যুষিতাশ্বর মৃত্যুর পর, তাঁর শবদেহের সঙ্গে সহবাস করে রানি ভদ্রা গর্ভবতী হয়েছিলেন।

মহাকাব্যে পশুকামের ইঙ্গিতও আছে। মহর্ষি কিন্দম যখন মৃগের বেশ ধারণ করে এক মৃগীর সহিত সহবাস করছিলেন, তখন রাজা পাণ্ডু তাকে হত্যা করেন। সূর্যদেবের পত্নী সংজ্ঞা, ঘোটকীর রূপ ধারণ করেছিলেন। সূর্যদেব সেই ঘোটকীর সঙ্গেই মিলিত হন। রায়গুনাকর ভারতচন্দ্রের অন্নদামঙ্গলে দেখা যায় কামমত্ত শিব অপ্সরা, কিন্নরী, দেবীদের পিছনে তাড়া করছেন। বিষ্ণু চক্রান্ত করে, শিবকে বিয়ের বাসরে শাশুড়ি মেনকার সামনে ল্যাংটা করে দিচ্ছেন।

মহাকাব্য, পুরানে চোখ বলালে আরও দেখা যাবে, দেবরাজ ইন্দ্র অহল্যাকে ছলনা করে তার সতীত্ব হরণ করেছিলেন। তুলসি নামক সাধিকার সঙ্গে একই আচরণ করেছিলেন বিষ্ণু। ইন্টারনেটে একটু ঘাঁটাঘাঁটি করলে দেখা যাবে, এক মহা প্রভাবশালী দেবতা তাঁর কন্যাকে বিবাহ করেছিলেন।

এসব তথ্য কি গোমাতার সন্তানরা জানেন? তাঁরা জানেন শিব ও পার্বতীকে নিয়ে কালিদাস কী কী লিখেছেন? যদি না জানেন তাহলে পড়ে নিন। আর যদি জানেন, তাহলে শ্রীজাতর পিছনে না লেগে বেদব্যাস, বাল্মীকি, কৃত্তিবাস, রায়গুনাকর ভারতচন্দ্র প্রভৃতির নামে মামলা করুন। হিন্দু ধর্মের যে অবমাননা তাঁরা করেছেন, তার কাছে শ্রীজাত আক্ষরিক অর্থেই শিশু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + five =

You might also like...

mukul roy2

সবুজ সংকেত?‌ মুকুলকে এত বোকা মনে হয়!‌

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk