Loading...
You are here:  Home  >  অন্যান্য  >  লাইফ স্টাইল  >  Current Article

ঘুম আনার সহজ উপায়

By   /  April 5, 2017  /  No Comments

বেঙ্গল টাইমস প্রতিবেদন:‌ অনেকের রাতে ঘুম হয় না। এপাশ ওপাশ করেন। ঘুম আসতে মাঝরাত হয়ে যায়। ফলে, সকালে উঠতেও দেরি হয়ে যায়। বা কাজের তাড়ায় উঠে পড়তে হলেও সারাদিন গা ম্যাজম্যাজ করে। কয়েকটি টোটকা মাথায় রাখুন। কয়েকদিন পরীক্ষা করে দেখুন। উপকার পাবেন।

১)‌ ঘুমের ওষুধে ঘুম আসে, এটা ঘটনা। কিন্তু এই অভ্যেসটি একেবারেই করবেন না। পরে ওষুধ না খেলে ঘুম আসতেই চাইবে না।
২)‌ রাতে এক গ্লাস গরম দুধ খেয়ে নিন। দুধের মধ্যে বিশেষ ধরনের অ্যামিনো অ্যাসিড ঘুমের জন্য ভাল।
৩)‌ গরম দুধের সঙ্গে যদি মধু মিশিয়ে খেতে পারেন, তাহলে আরও ভাল।
৪)‌ হাতের কাছে স্মার্টফোন একেবারেই রাখবেন না। নেট অফ করে দিন। ঘুমের বারোটা বাজানোর সবথেকে মোক্ষম জিনিস হল এই স্মার্টফোন।

sleep3
৫)‌ কফি একেবারেই না। সন্ধের পর ভুলেও কফি খাবেন না। কফি খেলে ঘুম উড়ে যাবে।
৬)‌ মিস্টি বা কেক–‌প্যাস্ট্রি জাতীয় খাবার এড়িয়ে চলুন। এগুলিও কিন্তু ঘুম তাড়িয়ে দেয়।
৭)‌ কোল্ড ড্রিংকস এমনিতেই খাওয়া বারণ। রাতে তো একেবারেই নয়। এটিও কিন্তু ঘুম নষ্ট করার আদর্শ জিনিস।
৮)‌ জাঙ্ক ফুড বা বেশি মশলা দেওয়া খাবার থেকে দূরে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + nineteen =

You might also like...

meghe dhaka tara

সুপ্রিয়ার কণ্ঠে অমরত্ব পাওয়া সেই সংলাপ

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk