Loading...
You are here:  Home  >  কলকাতা  >  Current Article

বিদায় মর্গান, কথা চলছে কোলাসোর সঙ্গে

By   /  April 17, 2017  /  No Comments

বেঙ্গল টাইমস প্রতিবেদন:‌ যেটা অনিবার্য ছিল, সেটাই হল। সরে যেতে হল কোচ ট্রেভর জেমস মর্গানকে। ডার্বির পরেই দেওয়াল লিখনটা পরিষ্কার হয়ে গিয়েছিল। তবু তাঁকে লাইফ লাইন দিয়েছিলেন কর্তারা। শিবাজিয়ান্সের কাছে হারের পর কোচ বিদায় পর্ব অনিবার্যই হয়ে দাঁড়িয়েছিল।

নতুন কোচের ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে আর্মান্দো কোলাসোর সঙ্গে কথা এগিয়ে রাখলেন কর্তারা। তবে এখনই তাঁকে দায়িত্ব নাও দেওয়া হতে পারে। আপাতত মৃদুল ব্যানার্জিকে দায়িত্ব দিয়ে পরের মরশুমেও কোলাসোকে আনা হতে পারে। প্রশ্ন ছিল একটাই মর্গান নিজে থেকেই সরে দাঁড়াবেন?‌ নাকি তাঁকে সরিয়ে দেওয়া হবে?‌ তাঁর সঙ্গে চুক্তির মেয়াদ ছিল ৩১ মে পর্যন্ত। তার আগে সরাতে গেলে মোটা অঙ্কের জরিমানা দিতে হত। সেই কারণেই এতদিন সরানো হয়নি। চেষ্টা চলছিল মর্গানকে বুঝিয়ে–‌সুঝিয়ে যদি রাজি করানো যায়। ডার্বির পরেও অনঢ় ছিলেন মর্গান। বলেছিলেন, কর্তারা সরিয়ে দিলে দিক, আমি পদত্যাগ করব না। কিন্তু শিবাজিয়ান্সের কাছে হারার পর নিজের গোঁ থেকে সরে আসেন। ক্লাবকর্তারা বোঝানোর পর তিনি নিজেই সরে যেতে রাজি হন। ফলে কাজটা সহজ হয়ে যায় লাল হলুদ কর্তাদের কাছে। কিন্তু মর্গান তাঁর পদত্যাগপত্র পাঠিয়েছেন ফুটবল সচিব ও ইউ বি প্রতিনিধির কাছে। নিয়ম অনুযায়ী পাঠানোর কথা ক্লাবসচিবের কাছে। কর্তারা অবশ্য এসব ব্যাপারকে গুরুত্ব দিচ্ছেন না। মর্গান সরে যাওয়ায় প্রায় সকলেই স্বস্তি পেয়েছেন। তাই পদ্ধতিগত ত্রুটি নিয়ে কেউ মাথা ঘামাচ্ছেন না।

morgan2

আর্মান্দো কোলাসো ২ বছর আগে যখন ক্লাব ছেড়ে যান, তখন বলেছিলেন, এই ক্লাবে পেশাদারিত্ব বলে কিছু নেই, কোনও নিয়ম কানুন নেই। ক্লাবের পক্ষ থেকেও বলা হয়েছিল, তিনি হোমসিক, যখন তখন বাড়ি যাওয়ার ঝোঁক ধরেন। সেই আর্মান্দোকে আবার কেন ডেকে আনা হবে, এই প্রশ্নও উঠছে।‌ এই মুহূর্তে তাঁর সামনে কোনও ক্লাব নেই। ক্লাবকর্তাদের বাজেটও বেশি নয়। এই টাকায় আর্মান্দোর মতো সহজলভ্য ও সফল কোচ পাওয়াও কঠিন। ঝুলিতে পরপর পাঁচবার আই লিগ। কিন্তু গত কয়েক বছরে ভারতীয় ফুটবলের ছবিটা অনেকটাই বদলে গিয়েছে। তাছাড়া, সেই আর্মান্দো আর এখনকার আর্মান্দোও এক নন। শরীরের বয়স বেড়েছে, মনেরও বয়স বেড়েছে। তাই তিনি কতখানি উজ্জীবিত করতে পারবেন, তা নিয়েও সংশয় থেকেই যাচ্ছে।
তবে সিদ্ধান্ত এখনও চূড়ান্ত নয়। অনেক রঙবদল হতে পারে। সকালে হয়ত অন্য নামও ভেসে উঠতে পারে। তবে মঙ্গলবারের মধ্যেই নতুন কোচ চূড়ান্ত হয়ে যাওয়ার সম্ভাবনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − one =

You might also like...

national flag

একটি তারিখের আড়ালে

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk