Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  Current Article

আই লিগ জেতার গোপন ফর্মুলা

By   /  April 23, 2017  /  No Comments

নন্দ ঘোষের কড়চা

মোহনবাগান কীভাবে আই লিগ জিতবে?‌ ‌ভেরি সিম্পল। সহজ কয়েকটি ফর্মুলা বাতলে দিলেন নন্দ ঘোষ।।
অনেকেই হয়ত হতাশ হয়েছেন, সেটাই স্বাভাবিক। আইজলকে হারিয়ে পঞ্চমবার আই লিগ আসবে সবুজ মেরুন তাঁবুতে, এমনটাই সবাই ভেবেছিল। কিন্তু পাহাড়েই যেন সূর্যাস্ত। কিন্তু এখনই হাল ছাড়ার মতো কিছু হয়নি। এখনও কিন্তু সুযোগ আছে চ্যাম্পিয়ন হওয়ার। সহজ কথা, শেষ ম্যাচে মোহনবাগানকে জিততে হবে। অন্যদিকে লাজংয়ের কাছে আইজলকে হারতে হবে।
এই অঙ্কটা কে না জানে?‌ মোহনবাগান খেলোয়াড়রা জানে। কর্তারা জানেন। সদস্য সমর্থকরাও বিলক্ষণ জানে। আমি নন্দ ঘোষ এত বোকা নই যে এইসব জানা অঙ্ক বোঝাতে যাব। আমি অন্য কয়েকটা ফর্মুলা নিয়ে আলোচনা করব। মোহন কর্তারা যদি সেগুলো পালন করেন, তাহলে কিন্তু এখনও আই লিগ আসতে পারে। এক, দুই, তিন করে তাহলে বলেই ফেলি।

nanda ghosh logo
১)‌ চেন্নাইয়ের সামনে ট্রফি জেতার কোনও সুযোগ নেই। নেমে যাওয়ার আশঙ্কাও নেই। তাহলে ওদের ম্যানেজ করা তেমন কোনও ব্যাপার নয়। ওটার জন্য মোহনবাগান কর্তারাই যথেষ্ট। সাবধানের মার নেই। মোহনবাগান খেলোয়াড়দের মনে আত্মবিশ্বাসটাও ফিরিয়ে আনতে হবে। শেষ ম্যাচের আগে পাঠানো হোক পিকে ব্যানার্জিকে। এই আশিতে এসেও তাঁর ভোকাল টনিক কিন্তু এখনও চাঙ্গা করে দিতে পারে ফুটবলারদের।
২)‌ লাজংয়ে যান টুটু বসু। জানিয়ে আসুন, তোমাদের জিততেই হবে। জিতলেই একই মঞ্চে মোহনবাগানের সঙ্গে তোমাদেরও সংবর্ধনা দেওয়া হবে। শুধু একবার বিমান বন্দরে নামো। তারপর দেখো, অভ্যর্থনা কাকে বলে। তোমরা চ্যাম্পিয়ন হলেও এই সংবর্ধনা জীবনে পাবে না। সেরা পাঁচজনকে মোহনবাগানে সুযোগ দেওয়া হবে। আর্থিক পুরস্কারও ঘোষণা করে আসতে পারেন।
৩)‌ এক্ষেত্রেও সাবধানের মার নেই। লাজং জিততে চাইলেই জিতে যাবে, এমন তো নয়। আইজলকে তো হারতে হবে। তাই ওখানেও লোক পাঠাতে হবে। সামনেই সত্যজিৎ রায়ের জন্মদিন। তাঁকে শ্রদ্ধা জানিয়েই না হয় গাওয়া হল, ‘‌তোরা আই লিগ জিতে করবি কী তা বল!‌’‌ সোজা কথা, কয়েকজনকে একটু অন্যভাবে উদ্বুদ্ধ করে আসা। এর বেশি বাপু বলা যাবে না। সমঝদারো কে লিয়ে ইশারা হি কাফি হ্যায়। কিন্তু কাকে পাঠানো যায়?‌ মোহন কর্তাদের দিয়ে এসব হবে না। একজনের নাম মনে পড়ছে। একমাত্র তিনিই পারেন। দল ভাঙানোর ব্যাপারে এই দেশে তাঁর জুড়ি নেই। ইদানীং একটু অফ ফর্ম চলছে। তাঁর সামনেও নিজেকে প্রমাণ করার দারুণ একটা চ্যালেঞ্জ। কে?‌ সোনার কেল্লার সেই ছোট্ট ছেলেটা, যে সোনার কেল্লার হদিশ জানত। নামটা তো না হয় পাওয়া গেল। পদবী?‌ সত্যজিতের পদবীটাই না হয় পাশে বসিয়ে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 13 =

You might also like...

AppleMark

শুনুন ধর্মাবতার

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk