Loading...
You are here:  Home  >  কলকাতা  >  Current Article

হার মানতে মোহনবাগানের এত অনীহা?‌

By   /  April 25, 2017  /  No Comments

নির্মল দত্ত

করব, লড়ব, জিতব রে। জিতব রে তো আর সবসময় হয় না। হারব রে–‌ও হয়। রবি ঠাকুর বলেছিলেন সত্যরে লও সহজে। মোহনবাগান সত্যনাশবাবুরা সত্যিটা মানতে নারাজ। কখনও গট আপ, কখনও কোচের ভুল— ডেলিরিয়ানটা চলছেই। আইজলের কাছে হারতেই সঞ্জয় সেন রফি থেকে রেশমিয়া। অথচ, তিনি মর্গানের মতো পেটোয়া ফুটবলার খেলাননি। নিজের উদ্যোগে রদ্দি বিদেশি নিয়ে আসেননি। তবু মোহনপ্রেমীদের কাছে সঞ্জয় প্রেম–‌চোপড়া।

mohun-bagan3

শেষমুহূর্তের গোল খাওয়া মেনে নিতে গিয়ে হেঁচকি তুলছেন মোহনবাগানিরা। অথচ, মজাটা দেখুন। মোহনবাগান ৮৯ মিনিটে স্যালিউর গোলে চার্চিলকে হারিয়ে আই লিগ জিতেছিল। বেঙ্গালুরু ড্র করলেই চ্যাম্পিয়ন, এমন ম্যাচে বেলো নব্বই মিনিটে গোল করে আই লিগ এনে দিয়েছিলেন। এই সেদিনও ৮৪ মিনিটে মিনার্ভার সঙ্গে গোল করে জিতল। তখন হয়ত হাতের সামনে ন্যাজাল ড্রপ ছিল না। তাই গট আপের গন্ধ পাওয়া যায়নি। আইজল ম্যাচের পরই গট–‌আপ গন্ধ আওড়ানো শুরু মোহনবাগানের। এখনও স্মৃতিতে উজ্জ্বল প্রয়াত অমল দত্ত, আরেক প্রয়াত কর্তা গজু বসু একযোগে গট আপে যুক্ত হয়েছিলেন। আর এবারের আই লিগেই বেঙ্গালুরুর সঙ্গে দ্বিতীয় পর্বের ম্যাচের শুরু হওয়ার আগেই অনেকে জেনে ফেলেছিলেন, ম্যাচটা মোহনবাগান জিতছে। এতসব বলতে গেলে গট আপ রচনা সমগ্র হয়ে যাবে। নিন্দুকেরা বলে, ইস্টবেঙ্গলকে ওয়াক ওভার দেওয়ার বছরে টেবিলের তলায় নাকি দুরন্ত খেলেছিল মোহনবাগান। আরও বলে, প্রিয়রঞ্জন দাশমুন্সি না থাকলে মোহনবাগানের পিছনের দরজা দিয়ে জাতীয় লিগে ঢোকাই হত না।

আজ কিন্তু ইস্টবেঙ্গলকে অনেক স্বচ্ছ বলে মনে হচ্ছে। ওরা যদি চার্চিল, চেন্নাই, শিবাজিয়ান্সের সঙ্গে মাঠের বাইরে খেলত, তাহলে এক ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হয়ে যেতে পারত। ইস্টবেঙ্গল সাতবার রানার্স হয়েছে, অল্প কিছু পয়েন্টের ব্যবধানে। গট আপ খেলতে পারলে এর মধ্যে দু–‌একবার তো চ্যাম্পিয়ন হতই। বরং, এবারই আইজল ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ১২ জন খেলিয়েছিল। ফেডারেশন কিছুই বলেনি। সেদিন মোহন সমর্থকরা যথেষ্ট মজা পেয়েছিলেন। এখন মাত্র ৯০ মিনিটেই বদলে গেল মোহনবাগান।

সঞ্জয় সেন = = রুমাল।
সঞ্জয় সেন = = বেড়াল।

দাদারা, এবার লেন থেকে বেরোন। একটা গোটা দেশের দিকে তাকান।
(‌এটি ওপেন ফোরামের লেখা। মতামত একান্তই লেখকের ব্যক্তিগত। এর সঙ্গে বেঙ্গল টাইমসের কোনও সম্পর্ক নেই। উল্টো যুক্তি থাকলে সেটাও তুলে ধরা হবে। লিখে পাঠান bengaltimes.in@gmail.com‌ এই ঠিকানায়)‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + five =

You might also like...

kashmir5

আমার কাশ্মীর, আমার কলকাতা

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk