Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  Current Article

বিক্রমের দোষটা কোথায়!‌ তিনি তো ‘‌উন্নয়নের কর্মযজ্ঞে’‌ই সামিল হয়েছেন

By   /  May 10, 2017  /  No Comments

সরকার চাইছে মদের বিক্রি বাড়ুক। তাই মদের দোকান বাঁচাতে রাতারাতি রাস্তার সংজ্ঞা বদলে যায়। তাহলে, বিক্রমের দোষটা কোথায়?‌ তিনি তো ‘‌উন্নয়নের কর্মযজ্ঞে’‌ই সামিল হয়েছেন। লিখেছেন রক্তিম মিত্র।।
একটা কিছু পেলেই হল। যতক্ষণ না তার পিন্ডি চটকানো হচ্ছে, মিডিয়ার শান্তি নেই। যদি পরকীয়া বা অন্য কোনও সম্পর্ক পাওয়া যায়, তাহলে তো আর কথাই নেই। সারাদিন সব থামিয়ে সেটা নিয়েই কীর্তন চলবে।

কখনও রবিনসন স্ট্রিটের পার্থ–‌দেবযানী। কখনও বাঁকুড়ার উদয়ন–‌আকাঙ্খা। এবার পাওয়া গেল বিক্রম–‌সোনিকাকে। টানা ৯ দিন ধরে এই কেচ্ছা চলছে। আরও কতদিন চলবে, কে জানে!‌ সহজ একটা ব্যাপারকে অহেতুক জটিল করা হচ্ছে। এটি একটি দুর্ঘটনা, এ নিয়ে কোনও সন্দেহ নেই। দুজনেই মদ খেয়ে ছিলেন, এ নিয়েও কোনও সন্দেহ নেই।

Vikram Chatterjee

কোথায় গিয়েছিলেন, কার সঙ্গে দেখা হয়েছিল, আর কার সঙ্গে সম্পর্ক ছিল, কতদিনের মেলামেশা, কোথায় কোন পার্টিতে ছিলেন, এগুলো সবই অবান্তর। আর সেই অবান্তর বিষয়গুলো নিয়েই দিনভর মেতে আছে চ্যানেলগুলো, কাগজগুলো। দেশে কি সুস্থ বিষয়ের এতই অভাব এই কেচ্ছা সারাদিন দেখিয়ে যেতে হবে?‌ লোককেও বলিহারি। সারাদিন এই নিয়েই আলোচনা!

বিক্রমকে যতই ডাকা হোক, যতই জেরা হোক, এসবের কোনও মূল্য নেই। যদি গ্রেপ্তার করা হয়, এটা কি বিশ্বাস করতে হবে, পুলিস নিজের সিদ্ধান্তে গ্রেপ্তার করল?‌ যদি ছেড়েও দেওয়া হয়, তাহলেও কি বিশ্বাস করতে হবে পুলিস নিজে সিদ্ধান্ত নিয়ে ছাড়ল?‌ সহজ কথা, এখানে পুলিসের কোনও ভূমিকাই নেই। একজন যা চাইবেন, তাই হবে। তিনি ধরতে বললে ধরা হবে। তিনি ছাড়তে বললে ছাড়া হবে। তাহলে এত নাটক, এত জিজ্ঞাসাবাদের কী মানে হয়?‌

বিক্রমকে পরে জেরা করবেন। তার আগে মদ নিয়ে সরকারের অবস্থান স্পষ্ট হোক। মদ খাওয়াকে সরকার কী চোখে দেখছে?‌ সুপ্রিম কোর্ট রায় দিল জাতীয় সড়ক ও রাজ্য সড়কে ধার থেকে মদের দোকান সরিয়ে ফেলতে হবে। সারা দেশ এই রায় মেনে নিল। ব্যতিক্রম আমাদের পশ্চিমবঙ্গ। এখানে মদের দোকানগুলোকে রক্ষা করতে রাস্তার নাম বদলে ফেলা হল। রাজ্য সড়ককে বলা হল, এটা রাজ্য সড়ক নয়। মদের দোকানের প্রতি এত দরদ?‌ মদের বিক্রি বাড়ানোর জন্য বিভিন্ন জেলায় আবগারি দপ্তরের কর্তারা দোকানদারদের ওপর কী ফতোয়া চাপিয়ে দিচ্ছেন, খোঁজ নিলেই জানতে পারবেন। যদি সৎ সাহস থাকে, এই সরকার মদ্যপান বন্ধ করুক। সরকার মদের দোকানকে উৎসাহিত করছে, মানুষকে মদ্যপান করতে প্ররোচিত করছে। আর বিক্রম মদ খেলেই এত দোষ?‌ বিক্রম ভুলটা কোথায় করলেন?‌ তিনি তো যথার্থই মদের বিক্রি বাড়াতে সাহায্য করেছেন। তিনি তো ‘‌উন্নয়নের কর্মযজ্ঞে’‌ই সামিল হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − four =

You might also like...

solan3

চোখ ধরেছে মেঘের ছাতা

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk