Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  Current Article

হঠাৎ শেহবাগকে ডেকে আনা কেন?‌

By   /  June 3, 2017  /  No Comments

একদিকে বিরাট ঘুরবেন অনুষ্কাকে নিয়ে। অন্যদিকে শেহবাগ ডাক দেবেন সানি লিওনকে‌। একদিকে কোহলির ডোন্টকেয়ার ভাব, অন্যদিকে শেহবাগের টুইট বাচালতা। কম্বিনেশনটা ভালই জমবে। লিখেছেন সৌম্যজিৎ চৌধুরি।।
গত একবছরে বীরেন্দ্র শেহবাগকে কেন আপনার মনে আছে?‌ নানারকম টুইট করার জন্য। সোশাল সাইটে যে কয়েকজন সক্রিয়, তাঁদের একেবারেই সামনের সারিতে রয়েছেন এই প্রাক্তন ওপেনার। কখনও বুদ্ধমত্তার ছাপ, কখনও বিশুদ্ধ ভাঁড়ামো। যে বিষয়ে মন্তব্য না করলেও চলত, সেই সব বিষয়ে জেনে হোক, না জেনে হোক, একটা মন্তব্য হাওয়ায় ভাসিয়ে দিলেন। তা নিয়ে বিতর্ক চলল। এতে বীরেন্দ্র শেহবাগ নামক লোকটি শিরোনামে রইলেন। কিন্তু মাঝে মাঝেই নিজেকে খেলো করে গেলেন।

সেই শেহবাগকে হঠাৎ কোচ করার তোড়জোড়। এ ব্যাপারে বড় উদ্যোগ নিচ্ছেন বিরাট কোহলি। কুম্বলের সঙ্গে যে তাঁর বনিবনা হচ্ছে না, এটা আজ আর গোপন নেই। কুম্বলেকে সরাতে উঠেপড়েই লেগেছেন ভারত অধিনায়ক। একটা এজেন্ডা না হয় বোঝা গেল। তাই বলে শেহবাগকে আনার আয়োজন কেন?‌ আসল কথা হল, রাহুল দ্রাবিড়কে আটকাতে হবে। এইমুহূর্তে ভারতীয় ক্রিকেটে কোচবাছাইয়ের দায়িত্বে মূলত তিনজন— শচীন তেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ। এই তিনজনের মধ্যে একটা ব্যাপারে মিল রয়েছে। অহেতুক বিদেশি–‌প্রীতি নেই। অর্থাৎ, দেশীয় যোগ্য লোক থাকতে সাদা চামড়া ধরে আনার পক্ষপাতী নন। সেই বিশ্বাস থেকেই তাঁরা কোচ করেছিলেন অনিল কুম্বলেকে।

kohli5

যদি একান্ত্ই কুম্বলেকে সরে যেতে হয়, এই তিনজনের পছন্দের পাত্র হতে পারেন রাহুল দ্রাবিড়। রাহুল এর মধ্যেই জুনিয়র ভারতীয় দলের কোচিংয়ের সঙ্গে দীর্ঘদিন যুক্ত। আইপিএলেও একটি দলের মেন্টর। অর্থাৎ, সিনিয়র জাতীয় দলে কোচিংয়ের ইট পেতেই রেখেছেন। কোচ হিসেবে রাহুল বেশ যোগ্য, এমনটা অনেকেই মনে করেন। কিন্তু যে যে কারণে কুম্বলের সঙ্গে কোহলির সংঘাত, সেই কারণগুলো রাহুল দ্রাবিড়ের ক্ষেত্রেও একইরকম। অর্থাৎ, রাহুলের সঙ্গে মানিয়ে চলতেও বেশ সমস্যা হবে হবে কোহলির (‌এবং আরও কোনও কোনও ক্রিকেটারের)‌।

তাই কোহলি চাইবেন এমন একজনকে যাঁর সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হবে না। যে দর্শনে অনেকটা একইরকম। কোহলি যদি অনুষ্কাকে নিয়ে ঘোরেন, তাহলে সেই কোচও সানি লিওনকে ডাক দেবেন। কয়েকদিন আগের কথা। আগ বাড়িয়ে সানি লিওন সম্পর্কে যেভাবে শেহবাগ আমন্ত্রণ জানিয়েছিলেন, রাহুল বা কুম্বলের কাছে তা স্বপ্নেও কখনও ভাবতে পারেন?‌ এই আলটপকা বকে যাওয়া লোকটি ভারতের কোচ হবেন?‌ কোচ হয়েও তিনি যে বাকসংযম দেখাবেন, এমন ভাবার কোনও কারণ নেই। নিত্যনতুন নানা টুইট থেকে মাঝে মাঝেই অহেতুক বিতর্ক তৈরি হবে। তবু শেহবাগকে কোচ করে আনার কেন যে এত আগ্রহ!‌ শেহবাগই বা কোহলিদের কথায় সায় দিলেন কেন?‌ কোচিংয়ের জন্য বায়োডাটা পাঠাতে গেলেন কেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + twelve =

You might also like...

national flag

একটি তারিখের আড়ালে

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk