Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  আশির দশক  >  Current Article

দজ্জাল শাশুড়ি মানেই মীনাক্ষী গোস্বামী

By   /  June 21, 2017  /  No Comments

(‌আশির দশকের অনেক ছবিতেই তাঁর উপস্থিতি। কোথাও দজ্জাল শাশুড়ি, তো কোথাও অত্যাধুনিকা। নায়ক–‌নায়িকার ভিড়ে কিছুটা আড়ালেই থেকে গিয়েছিলেন। সেই মীনাক্ষী গোস্বামীকে নিয়ে বিশেষ প্রতিবেদন শুভদীপ বন্দ্যোপাধ্যায়ের)‌।

বহু বড় নায়িকা এই ভদ্রমহিলা দ্বারা নির্মম ভাবে অত্যাচারিত হয়েছেন। সাবিত্রী, সন্ধ্যা রায় থেকে অপর্ণা সেন, দেবশ্রী রায় সবাই।

minakshi

হ্যাঁ। রিল লাইফে, মানে রুপোলী পর্দায়। সাবিত্রী চট্ট্যোপাধ্যায় “মায়া মমতা” ছবিতে ওনার দ্বারা শোষিতা। ওনার কম মুখ শুনতে হয়নি। “ছোট বউ” তে কাপ ডিশ কয়লা ভাঙ্গা থেকে মাটিতে পড়ে যাওয়া হরলিক্স চেটে খাওয়ানো। “ঘরের লক্ষী” তে সন্ধ্যা রায়কে চুলের মুটি ধরে ঘর ঝাড়ু দেওয়ানো, মোছা, সাবান কাচা, এমনকী বিষ মিশিয়েও খাওয়ান। “শ্বেত পাথরের থালা”য় অপর্ণা সেনকে অলুক্ষনে বউ বলে শাপ শাপান্ত করা। কে করেছেন এত অত্যাচার? আশির দশকের সেই ত্রাস মীনাক্ষী গোস্বামী।

আদতে ব্যক্তিগত জীবনেও কি এরম ছিলেন? মোটেই না।
সিনেমার শ্যুটের আগে নিজেই খুব ভয় পেতেন সিনিয়র নায়িকাদের চুলের মুঠি ধরতে। গালিগালাজ স্ক্রিপ্ট মাফিক করে নিয়ে লজ্জিত হতেন। কিন্তু তাঁর এক একটা ডায়ালগ কি হিট। সলিল দত্ত, অঞ্জন চৌধুরি, প্রভাত রায়দের সঙ্গে চুটিয়ে কাজ করেছেন।
মানুষ হিসেবে ছিলেন খুব বড় মনের। সাঁতার, ড্রাইভিংয়ে বেশ পারদর্শী। এমনকী Horse Riding এও। শুধু অভিনেত্রী না, She was good dancer n performer.তাঁর ওয়াটার ব্যালে ডান্স বিশ্ব বন্দিত। বাসকেট বলে দেশের নামোজ্জ্বল করেন রাশিয়ায়।

যার গলায় মহানায়ক মালা বদল করে বলেন “লোলা লুলু/‌ কেন তোমার বয়স হয় না ষোলো/‌ আমার নাইনটিন”।

চিরদিনের লোলা বোস। ছায়া দেবী গীতা দে র উত্তরসূরী তিনি ছিলেন। দজ্জাল শাশুড়ির চরিত্র করলেও আধুনিকতার শেষ কথা আধুনিকা মীনাক্ষী গোস্বামী।

(‌বেঙ্গল টাইমসের জনপ্রিয় বিভাগ— আশির দশক:‌ ফিরে দেখা। সিনেমা থেকে সাহিত্য, খেলা থেকে রাজনীতি, প্রেম থেকে আড্ডা, সেই সময়ের নানা বিষয় উঠে আসবে এই বিভাগে। স্মৃতির সরণি বেয়ে হাঁটতে কার না ভাল লাগে!‌ এই হাঁটার আসরে আপনারাও সামিল হতে পারেন। আশির দশকের দাগ কেটে যাওয়া কোনও ঘটনা বা চরিত্র নিয়ে লিখতে চাইলে আপনিও লিখতে পারেন। পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়। ঠিকানা:‌ bengaltimes.in@gmail.com) ‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − 2 =

You might also like...

land phone

এভাবে মজা করা ঠিক হয়নি

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk