Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  Current Article

এবারও মাঝপথেই সরে দাঁড়াবেন সুব্রত

By   /  August 29, 2017  /  No Comments

সোহম সেন

ভবানীপুরের কোচ হিসেবে সুব্রত ভট্টাচার্যের মেয়াদ কতদিন?‌ এখনই বলে দেওয়া যায়, কলকাতা লিগের আগেই মধুচন্দ্রিমা ফুরিয়ে যাবে। সুব্রত ‘‌প্রাক্তন’‌ হয়ে যাবেন। ভবানীপুর হয়ত সরাবে না, তবে সুব্রত নিজেই সরে দাঁড়াতে পারেন।

subrata bhattacharya
কোনও সন্দেহ নেই, সুব্রত ভট্টাচার্য ময়দানের একজন সফল কোচ। দুবার আই লিগ তাঁর কোচিংয়ে। ম্যাচরিডিং নিয়েও প্রশংসা শোনা যায়। কিন্তু কোচিংয়ের জন্য যেটা অপরিহার্য, তা হল ধৈর্য। এটা তাঁর একেবারেই নেই। তিনি বরাবরই বিতর্কিত। যখন যেখানে থেকেছেন, ধেয়ে এসেছে বিতর্ক। অধিকাংশক্ষেত্রে তিনি নিজেই এই বিতর্ক টেনে এনেছেন। যে বিতর্ক হয়ত অনায়াসে এড়ানো যেত, সেটাকেও আমন্ত্রণ জানিয়ে এনেছেন। ফলে, বিচ্ছেদ অনিবার্য হয়ে উঠেছে।
তিনি ভবানীপুরের দায়িত্ব নিলে তাঁকে মোহনবাগান রত্ন দেওয়া হবে, এরকম একটা আশ্বাস হয়ত পেয়েছিলেন। আশ্বাস না পেলেও মনে মনে হয়ত ভেবেছিলেন। কদিন পরেই মোহনবাগান রত্ন হিসেবে ঘোষণা হল ময়দানের ‘‌বাবলু’‌র নাম। না, সুব্রতকে অন্যায়ভাবে পাইয়ে দেওয়া হল, এমনটা কেউই মনে করেন না। মোহনবাগানে তাঁর যা অবদান, এটা তাঁর প্রাপ্য। কিন্তু তিনি কী করলেন?‌ যেদিন সংবর্ধনা নেবেন, তার আগেরদিন আক্রমণ করে বসলেন কোচ পিকে ব্যানার্জি ও সতীর্থদের। নিজেকে বড় করে দেখাতে গিয়ে আঘাত করে বসলেন বাকিদের। এটা তাঁর অনেকদিনের পুরনো রোগ। কোনও দরকার ছিল না সেই সময়ে এই বিতর্ক টেনে আনার।

subrata bhattacharya3
ভবানীপুরের দায়িত্ব নিয়ে দারুণ সাফল্য এনে দেবেন, এমন আশা না করাই ভাল। দল জিতলে, ঠিক আছে। তিনি হুঙ্কার ঝেড়েই চলবেন। আর যদি হারতে শুরু করে, তাহলে এর–‌তার ঘাড়ে দোষ চাপিয়ে দেবেন। কখনও বলবেন, কর্তারা দল গড়তে পারেনি। কখনও বলবেন, এই ফুটবলারদের কোনও যোগ্যতা নেই। কখনও বলবেন, দলের মধ্যে সাবোতাজ হচ্ছে। চক্রান্ত করে হারিয়ে দেওয়া হচ্ছে। কোনও না কোনও অস্ত্র তাস তিনি ঠিক ফেলবেন। মিডিয়ায় দু–‌একদিন হইচই হবে। হয়ত শোনা যাবে, তাঁর টাকা বাকি আছে। হয়ত শোনা যাবে, ফুটবলারদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছেন। মোদ্দা কথা, কোনও না কোনও কারণে হঠাৎ তিনি আসা বন্ধ করে দেবেন। একটা–‌দুটো হারেই এই মোহভঙ্গ ঘটতে পারে। কারণ, ব্যর্থতাকে মেনে নেওয়ার মতো মানসিকতা কোনওকালেই তাঁর ছিল না। এই পরিণত বয়সেও আসেনি।
গতবার তিনি যখন একটি দলের দায়িত্ব নিয়েছিলেন, তখনও এই বেঙ্গল টাইমসেই লেখা হয়েছিল, মাঝপথেই সরে পড়বেন। সেটাই হয়েছিল। এবারও সেই একই পরিণতি হতে পারে। এখন তো সবে মরশুমের শুরু। মাঝামাঝি গিয়ে মিলিয়ে নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − nine =

You might also like...

taxi

হাওড়া স্টেশন নিয়ে প্রশাসনের হেলদোল নেই

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk