Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  Current Article

‌‌আরও একটি সুপার ফ্লপ সফরের অপেক্ষায়

By   /  September 10, 2017  /  No Comments

পার্থসারথি ঘোষ

গত কয়েক বছর ধরে রাজ্য বিজেপি নেতারা বলে চলেছেন, তৃণমূল থেকে অনেকে যোগাযোগ করছে। কদিন অপেক্ষা করুন। দেখবেন, লাইন লেগে যাবে। এই ডায়লগটা শুরু হয়েছে ২০১৪ থেকে। ২০১৭ তে এসেও সেই একই ভাঙা রেকর্ড বেজে চলেছে। এরই মাঝে এই রাজ্যে আরও একবার হাজির অমিত শাহ।

এই বুঝি তিনি এলেন। পরিবর্তনের ঝোড়ো হাওয়া তুলে দিলেন। বাংলার মিডিয়াও তেমনি। তাঁকে নিয়ে এমন মাতামাতি, যেন বিরাট এক নেতা। কেন তাঁকে সমীহ করবেন?‌ দারুণ জনভিত্তি নেই। শিক্ষা–‌দীক্ষা যত কম বলা যায়, ততি ভাল। বিজেপি–‌র ইতিহাসটাই ঠিকঠাক জানেন না। বছর দশেক আগের কথা জিজ্ঞেস করুন, বলতে পারবেন না। দারুণ বক্তা?‌ এই বাংলাতেই বিজেপিতে তাঁর থেকে অন্তত কুড়ি জন ভাল বক্তা আছেন। তাহলে কেন সমীহ করবেন এই লোকটিকে?‌

কয়েকমাস আগেও খুব বড়াই করে বলা হয়েছিল, অমিত শাহর সফরে তৃণমূলে বড় ভাঙন ধরবে। গর্জন ক্রমশ ফিকে হয়ে আসছে। বোঝাই যাচ্ছে, এবারও তাঁর সফর চূড়ান্ত ফ্লপ হতে চলেছে। বড় মাপের কেউই যোগ দিচ্ছেন না। দু একজন চুনোপুঁটি আসতে পারে।

amit shah

বলা হচ্ছে, পুজোর পর। তারও তেমন কোনও সম্ভাবনা নেই। সহজ কথা, তৃণমূলের টিকিটে নির্বাচিত বিধায়ক বা সাংসদরা কেউই আসবেন না। যদি টিকিট না পান, একমাত্র তবেই তাঁরা নাম লেখানোর কথা ভাবতে পারেন। সে তো অনেক দেরি। লোকসভার ক্ষেত্রে ২০১৯ এ গিয়ে দু–‌একজন বিক্ষুব্ধ আসতে পারেন। বিধানসভার ক্ষেত্রে ২০২১ এ গিয়ে দু একজন হতাশ বিধায়ক আসতে পারেন। ভেবে দেখুন, যাঁরা তৃণমূলেও টিকিট পাচ্ছে না, তারা আসবে। যারা সারদা–‌নারদা বা আরও নানা কেলেঙ্কারিতে অভিযুক্ত, তারা আসবে। আর তাদের বরণ করে নিতে হবে। আর সেটাকে গলা ফাটিয়ে বলতে হবে।

তৃণমূলের একজন জয়ী সাংসদ বা বিধায়ক কেন আসবেন বলুন তো?‌ নিজের আসনটি সবাই ভালবাসেন। কে সেটি হারাতে চাইবেন?‌ বিজেপিতে এলে যে জেতা যাবে না, এটা সবাই হাড়ে হাড়ে বোঝেন। তাহলে কেন দল ছাড়তে যাবেন?‌ ভাবতেও অবাক লাগে, একটা দল কেন্দ্রে তিন বছর ক্ষমতায়। উন্নয়নের কথা বলেই ভোটে যাওয়ার কথা। কিন্তু তার বদলে তাদের কখনও বলতে হচ্ছে, ১)‌ তৃণমূল ভাঙবে। ২)‌ সিবিআই তদন্তে অনেকেই জেলে যাবে। আর নইলে গরু, হনুমান এসব তো আছেই। বাংলায় বলার মতো কয়েকটা প্রকল্পের কথা বলুন। রাজ্যের ভয়াবহ বন্যায় কেন্দ্রের ভূমিকা কী?‌ দার্জিলিং সমস্যায় কেন্দ্রের ভূমিকা কী?‌ সারদা বা নারদ তদন্তে সিবিআইয়ের অপদার্থতায় দায় কেন্দ্র নিতে রাজি কিনা। এসব পাশ কাটিয়েই যাবেন অমিত শাহ। সেটাই স্বাভাবিক।
তাই নতুন কোনও বার্তা নয়। সেই একই চর্বিত চর্বন ছাড়া কিছুই জুটবে না। আরও একটি সুপার ফ্লপ সফরের সাক্ষী থাকবে বাংলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk