Loading...
You are here:  Home  >  কলকাতা  >  Current Article

২ পয়েন্ট মাঠেই রেখে এল ইস্টবেঙ্গল

By   /  November 29, 2017  /  No Comments

কুণাল দাশগুপ্ত

ইস্টবেঙ্গলের যে সমর্থকরা শীতের রাত আটটায় যুবভারতীতে হাজির থাকলেন, ম্যাচ শেষে বাসের জন্য চাতক পাখির জন্য অপেক্ষা করলেন, জানেন না ঠিক কত রাতে বাড়ি ফিরবেন, কিছু অপ্রিয় প্রশ্ন যদি তাঁরা করেই ফেলেন, খুব কি বাড়াবাড়ি হবে?‌ মনে রাখতে হবে, এঁরা গ্যাঁটের পয়সা খরচ করে টিকিট কেটে মাঠে এসেছেন। বিনে পয়সায় পকেট পিকনিক করতে যুবভারতীতে সপরিবারে হাজির হয়ে ফেসবুক স্ট্যাটাস দিতে আসেননি।

i leauge
যে দল অবিরাম গোলের সুযোগ নষ্ট করে, আর ক্রমাগত বিশ্রী গোল হজম করে, তাদের কি জেতা উচিত?‌ আগামী কয়েক বছরে হয়ত ক্যান্সারের ওষুধ আবিষ্কার হয়ে যাবে। কিন্তু উইলিস প্লাজার গোল মিসের ওষুধের খোঁজ মিলবে না। সেই প্লাজা ইস্টবেঙ্গলকে ডোবানোর জন্য মাঠে নামলেন, কার স্বার্থে?‌ ইস্টবেঙ্গল ক্লাব হিসেব করে দেখলে, বেশ কিছু আই লিগ হাতছাড়া করেছে কেবলমাত্র বাজে গোল হজম করার জন্য। ইস্টবেঙ্গল কর্তাদের কাছে কি গোলকিপারদের ঠিকানা নেই?‌ একটা ভাল গোলকিপার খুঁজে পান না?‌ এদিনের ম্যাচ প্রথমার্ধেই শেষ হয়ে যেতে পারত। হ্যাটট্রিকও করে ফেলতে পারতেন প্লাজা। ৭ মিনিটে মেহতাব সিংয়ের কাছ থেকে পাওয়া বল গোলে রাখতে পারলেন না। ১৪ মিনিটে আবার মিস। মাঝমাঠে আমনা আর কাটসুমিকে আটকাতে কালঘাম ছুটছে আইজলের। সমতলে ইস্টবেঙ্গলের পাহাড়–‌প্রমাণ চাপে দিশেহারা পাহাড়ি ফুটবলাররা। ৩৬ মিনিটে প্লাজার শট পোস্টে লেগে ফিরে আসে। দ্বিতীয়ার্ধেও লাল হলুদ ঝড় অব্যাহত। ৫৩ মিনিটে পেনাল্টি বক্সে আমনাকে ফেলে দিলেও রেফারি নিশ্চুপ রইলেন।
কোচ খালিদ জামিলের আইএসএলের ক্লাবগুলোর সঙ্গে প্র‌্যাকটিস ম্যাচ খেলার সুফল পেতে পারে ইস্টবেঙ্গল। যদি না প্লাজার পা দিয়ে গোল মিসের ম্যান মেড বন্যা হতে থাকে। ৬৫ মিনিটে প্রথম গোল ইস্টবেঙ্গল। গোল তো নয়, মোহন গোল। কাটসুমির কর্নার, এডুর গোল। ৭১ মিনিটে রফির নিরীহ শট কাটসুমির পায়ে লেগে দিক পরিবর্তন করে জালে জড়িয়ে যায়। এরপর ইস্টবেঙ্গল গোলকিপারের কেরামতি দেখানোর পালা। প্রথম গোলটি খেলেন গোল ছেড়ে ঠিকমতো বেরতো না পারার জন্য। দ্বিতীয়টি ৬ গজের মধ্যে ভেসে আসা বল ধরতে না করতে পারার জন্য। ঘরের মাঠে ২ গোলে এগিয়ে থেকেও ড্র!‌ শেষ বেলায় পয়েন্ট টেবিলে এই ২ পয়েন্ট হারানোর খেসারত দিতে হতেই পারে।

সর্বভারতীয় নিয়ামক সংস্থা যেন বাংলা সিরিয়ালের সৎ মা। আই এস এল–‌কে সাজুগুজু করিয়েছে পরিপাটি করে। আই লিগের জন্য ন্যাতাও বরাদ্দ নেই। আই এস এল বড়লোকের বখাটে ছেলের ব্যাঙ্কের পাসবই হলে, আই লিগ বেকার ছেলের ফুটো পকেট। একই যুবভারতী কখনও বিবাহ বাসর, কখনও বা শ্রাদ্ধ বাসর। কুশল দাল, সুনন্দ ধররা সত্যিই প্রতিভাবান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + eight =

You might also like...

kashmir5

আমার কাশ্মীর, আমার কলকাতা

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk