Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  Current Article

বরকতিরাই বিজেপির আদর্শ বন্ধু

By   /  January 8, 2018  /  No Comments

ধীমান সাহা

মাসখানেক আগেকার ঘটনা। টিপু সুলতান মসজিদের ইমাম বরকতিকে নিয়ে উঠেছিল নানা বিতর্কের ঝড়। তিনি একের পর এক উস্কানিমূলক মন্তব্য করে গেলেন। তিনি জেদ ধরলেন কিছুতেই গাড়ি থেকে নীল বাতি খুলবেন না। তাঁকে পাকিস্তানে পাঠানোর হুঙ্কার তুলল বিজেপি–‌ও।
সময় কত দ্রুত বদলে যায়। বরকতির বাতি খুলল। আর তিনি ইমামও রইলেন না। এবার তাহলে কী করবেন?‌ শোনা যাচ্ছে, তিনি নাকি বিজেপি শিবিরে নাম লেখাবেন। গতিপ্রকৃতি সেই দিকেই এগোচ্ছে। হ্যাঁ, এই বরকতিরাই বিজেপির আসল বন্ধু। এই বরকতিরা আছে বলেই বিজেপি–‌র রমরমা হয়। তাঁরা একের পর এক লাগামছাড়া মন্তব্য করেন। মুসলিমদের ক্ষেপিয়ে তোলেন। হিদুদের পাল্টা ক্ষেপিয়ে তুলতে বিজেপির–‌ও বেশ সুবিধাই হয়। বিজেপি–‌র এত এত কর্মী, স্বেচ্ছাসেবক এতদিন ধরে সংগঠন করে যা করতে পারেন না, বরকতির মতো লোকেরা দু–‌চারটে ভারত বিরোধী মন্তব্যে তা অনায়াসে করে ফেলতে পারেন।

barkati3
এই বরকতি কয়েক মাস আগেই মোদির মাথার ফতোয়া জারি করেছিলেন। তখন রাজ্য সরকার তাঁকে তোল্লাই দিয়েছিল। কিন্তু এভাবে তোল্লাই দিয়ে কতদিন?‌
যে মুসলিমরা বরকতির কথায় উঠতেন–‌বসতেন, এবার তাঁরা বুঝুন। এই বরকতিরা মুসলিমদের বন্ধুও হতে পারেন না, ভারতীয়ও হতে পারেন না। টাকার জন্য, ক্ষমতার জন্য এঁরা যে কোনও দিকেই যেতে পারেন। যে বিজেপি কয়েকদিন আগেও তাঁকে দেশদ্রোহী বলে গাল পাড়ছিল, তাঁরাও গলায় ফুলের মালা দিয়ে হয়ত বরণ করে নেবেন বরকতিদের। হিন্দুত্বের হাওয়ায় যাঁরা ভেসেছিলেন, তারাও বুঝুন। মুসলিমরা বুঝুন বরকতি কেমন মানুষ, হিন্দুরাও বুঝুন বিজেপি কেমন দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 6 =

You might also like...

sony norde

সোনি, প্লিজ মাঠে অন্তত আসুন

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk