Loading...
You are here:  Home  >  ওপেন ফোরাম  >  Current Article

না বলা কথায় প্রসেনজিৎ

By   /  February 22, 2018  /  No Comments

এই প্রথম প্রসেনজিতের আত্মজীবনী। নিজের কথা, ইন্ডাস্ট্রির অজানা কথা উঠে আসবে তাঁরই বয়ানে। বইয়ের নাম— বুম্বা, শট রেডি। এবারের বইমেলায় এই বইটি নিশ্চিতভাবেই চলে আসবে বেস্টসেলারের তালিকায়। আলোকপাত করলেন বৃষ্টি চৌধুরি।

জীবনী লিখতে গিয়ে অনেকেই অনেক কিছু ঢেকে রাখেন। যেটুকু বললে সুবিধে, শুধু সেটুকুই বলেন। নিজেকে বড় করতে গিয়ে অন্যতে অকারণে ছোট করেন। সেখানে একেবারেই ব্যতিক্রমী প্রসেনজিতের আত্মজীবনী।
হ্যাঁ, নিজে না লিখলেও এটাকে আত্মজীবনীই বলা যায়। কারণ, পুরোটাই উঠে এসেছে তাঁরই বয়ানে। তবে অনুলেখক গৌতম ভট্টাচার্যের কৃতিত্বও কম নয়। প্রশ্নের মধ্যে দিয়ে, সুন্দর উপস্থাপনার মধ্যে দিয়ে তিনি আরও সুখপাঠ্য ও প্রাঞ্জল করে তুলেছেন।
এবারের বইমেলার অন্যতম সেরা আকর্ষণ— ‘‌বুম্বা, শট রেডি’‌। হ্যাঁ, এটাই বইয়ের নাম। প্রকাশ করেছে দীপ প্রকাশন। এখনও পর্যন্ত বেশ ভালই সাড়া। কিছু কিছু বই থাকে এক–‌দেড় বছর পরেই সেই বইয়ের আকর্ষণ হারিয়ে যায়। কিন্তু এই বইয়ের যা বিষয়, তাতে বেশ কয়েকটা এডিশন হবে, এখন থেকেই বলা যায়। যত দিন যাবে, এই বইয়ের টিআরপি বাড়বে।

prasenjit
গত কয়েক বছরে বিভিন্ন চ্যানেলে নানা সাক্ষাৎকার দেখা গেছে প্রসেনজিতের। চাইলেই ইউটিউবে সেগুলো দেখা যায়। কোনও ছবি মুক্তির আগে অনেক কাগজেও ঢাউস ঢাউস ইন্টারভিউ বেরিয়েছে। সেসব জায়গায় নিজেকে অনেকটাই মেলে ধরেছেন বুম্বা, অর্থাৎ প্রসেনজিৎ। এর বাইরেও এমন অনেককিছু আছে, যা শুধু এই বইয়েই পাওয়া যাবে। কীভেবে বাইরের সব ঝড়ঝাপ্টা থেকে তাঁকে আগলে রেখেছিলেন মা?‌ কীভাবে পরিচালকদের দরজায় দরজায় ঘুরেছেন বুম্বাকে নিয়ে ?‌ সেই লড়াইয়ের দিনগুলোয় কারা পাশে দাঁড়িয়েছিলেন?‌ ফিল্ম ইন্ডাস্ট্রির আসল চেহারাটা কেমন?‌ পারস্পরিক সম্পর্কগুলোই বা কেমন?‌ কেন দাম্পত্য জীবন তেমন সুখকর হল না?‌ আগের দুই বিয়ে কেনই বা ভেঙে গেল?‌ ঋতুপর্ণার সঙ্গে এতদিন বিচ্ছেদের কারণ কী?‌ আবার ফিরেও এলেন কীসের তাগিদে?‌ সৃজিত থেকে কমলেশ্বর, কৌশিক থেকে গৌতম ঘোষ কোন পরিচালক সম্পর্কে কী ভাবনা?‌ কোন নায়িকার সঙ্গে সম্পর্ক কেমন?‌ আউটডোর শুটিংয়ের নানা অজানা ও রোমাঞ্চকর কাহিনি।
বইটি প্রকাশ করেছে দীপ প্রকাশন। দামও বেশ কম, মাত্র ২৫০ টাকা। এবারের বইমেলায় নিশ্চিতভাবেই বইটি বেস্টসেলারের তালিকায় চলে আসবে। প্রিয়জনদের উপহার দেওয়ার কথা ভাবতেই পারেন।

(‌বইটি যদি পড়ে থাকেন, তবে পড়ার পর আপনার মতামত জানাতে পারেন। খোলা মনে নিজের অনুভূতির কথা তুলে ধরুন। দু চার লাইনেও জানাতে পারেন। আবার একটু বড় আকারেও জানাতে পারেন। কত কিছু নিয়েই কত আলোচনা হয়। এমন বই নিয়ে আলোচনা হতেই পারে। এই আলোচনা সবসময়ই স্বাস্থ্যকর। )‌

web-banner-strip

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 9 =

You might also like...

tabakoshi4

জানালা খুললেই চা বাগান

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk