Loading...
You are here:  Home  >  খেলা  >  Current Article

সবুজ মেরুনের কাছে শিরদাঁড়া সোজা রাখলো আই এফ এ

By   /  September 4, 2016  /  No Comments

শান্তনু ব্যানার্জি

চলমান কলকাতা লিগের মহাডার্বি হওয়ার কথা ছিল ৭ সেপটেম্বর। আজ বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থা আই এফ এর সাব কমিটির বৈঠক বসে লিগে মোহনবাগান বনাম টালিগঞ্জ অগ্রগামী ম্যাচের রিপ্লে ম্যাচ অনুষ্ঠিত করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য। সিদ্ধান্ত হয় ১৪ সেপটেম্বরের পর রিপ্লে ম্যাচে বল গড়াবে। বাগানের দাবির কাছে মেরুদন্ড সোজা রেখে আই এফ এ সাব কমিটি নিজেদের সিদ্ধান্ত ঘোষণা করে দেয়। সাব কমিটি ঘোষণা করে দেয়, রিপ্লে ম্যাচ ১৪ সেপটেম্বরের পরে হচ্ছে। মূল ম্যাচের এক সপ্তাহের মধ্যেই রিপ্লে ম্যাচ করতে হবে এমন কোন সুস্পষ্ট উল্লেখ নেই আই এফ এর সংবিধানে। ফলে লিগের রিপ্লে ম্যাচ ১৪ সেপটেম্বরের পরে আয়োজিত করার ক্ষেত্রেও কোন জটিলতা নেই।

derby

আর এরপরই অতি দ্রুততার সঙ্গে সবুজ মেরুন ক্লাব কর্তৃপক্ষ নিজেদের ছিঁচকাঁদুনে অনড় মানসিকতার প্রকাশ ঘটিয়ে ফেলে রাজ্য ফুটবল সংস্থাকে চিঠি পাঠিয়ে। শনিবাসরীয় বিকেলে ওই চিঠিতে বাগান ক্লাবের তরফ থেকে আই এফ একে জানানো হয়, দর্শকদের নিরাপত্তার দিকটিকে চিন্তা করে ডার্বি ম্যাচের পূর্ব নির্ধারিত ভেন্যু কল্যাণী স্টেডিয়াম করা না হয়। রাজ্যে একমাত্র যুবভারতী ক্রীড়াঙ্গনেই ডার্বি ম্যাচ করার উপযুক্ত পরিকাঠামো রয়েছে। আর সেই কারণে লিগের ডার্বি ম্যাচ যুবভারতী ক্রীড়াঙ্গণেই করার ব্যবস্থা করা হোক। প্রয়োজনে চলমান ঘরোয়া লিগে ডার্বি ম্যাচ পিছিয়ে দেওয়া যেতে পারে। মোহনবাগান ক্লাব ওই চিঠিতে আরও উল্লেখ করেছে, ১৯৮০ সালের ১৬ আগস্টের কলঙ্কিত দিন আর যাতে ফিরে না আসে তার জন্য আই এফ একে উদ্যোগী হতে হবে। আর এই জন্যই ডার্বি ম্যাচের ভেন্যু হিসেবে যুবভারতী ক্রীড়াঙ্গণ ছাড়া অন্য কোন বিকল্প ভেন্যু এই রাজ্যে নেই।
প্রসঙ্গত আগামী বছর অনূর্দ্ধ-১৭ বিশ্বকাপের জন্য যুবভারতী ক্রীড়াঙ্গণকে ইতিমধ্যেই ঢেলে সাঝানোর কাজ শুরু হয়ে গিয়েছে। আর এই কারণে কোটি টাকার ইন্ডিয়ান সুপার লিগে কলকাতার অ্যাটলেটিকো দ্য কলকাতা নিজেদের হোম গ্রাউন্ড হিসেবে যুবভারতী ক্রীড়াঙ্গণ পায়নি। বাধ্য হয়েই এটিকে ম্যানেজমেন্ট রবীন্দ্র সরোবর স্টেডিয়ামকে নিজেদের হোম গ্রাউন্ড হিসেবে বেছে নিয়েছে। তাহলে মোহনবাগান কর্মকর্তারা কোন চিন্তা থেকে ডার্বি ম্যাচের ভেন্যু হিসেবে যুবভারতী ক্রীড়াঙ্গণের প্রস্তাব আই এফ এর কাছে রাখলো তা নিয়ে এরই মধ্যে ফুটবল মহলে শুরু হয়ে গেছে চাপানউতোর। ইতিমধ্যে ইস্টবেঙ্গল ক্লাব কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, কলকাতা লিগের ডার্বি ম্যাচ পূর্ব নির্ধারিত ৭ সেপটেম্বরে আয়োজিত না হলে তারা আর লিগে কোন ম্যাচই খেলবে না।
এই পরিস্থিতিতে চলমান কলকাতা লিগে মহাডার্বি কার্যত অনিশ্চিত হয়ে পড়লো। কলকাতা ময়দানে কান পাতলে শোনা যাচ্ছে, অনিশ্চয়তার কালো মেঘ এখন গভীর নিম্নচাপে পরিণত হয়ে উঠেছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − eleven =

You might also like...

radio3

না বোঝা সেই মহালয়া

Read More →
game of thrones season 7 episode 1 game of thrones season 7 watch online game of thrones season 7 live streaming game of thrones season 7 episode 1 voot voot apk uc news vidmate download flipkart flipkart flipkart apk cartoon hd cartoonhd cartoon hd apk cartoon hd download 9Apps 9Apps apk